ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৬

ফরিদপুরে সোয়া তিন লাখ শিশু খাবে ভিটামিন ‘এ’

http://www.dhakatimes24.com/2018/07/12/88605/ফরিদপুরে-সোয়া-তিন-লাখ-শিশু-খাবে-ভিটামিন-এ
BYফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুরে আগামী ১৪ জুলাই অনুষ্ঠেয় ভিটামিন ‘এ-প্লাস’ ক্যাম্পেইনে সোয়া তিন লাখ শিশুকে ভিটামিন ‘এ-প্লাস’ খাওয়ানো হবে।

বৃহস্পতিবার দুপুরে সিভিল সার্জন কার্যালয়ে জেলা পর্যায়ে কর্মরত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়।

সভায় ভিটামিন এ ক্যাপসুল সম্পর্কিত বিস্তারিত তথ্য ও উপাত্ত উপস্থাপন করেন (মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন ) সিভিল সার্জন অফিসের চিকিৎসক হাফিজুর রহমান।

সভায় জানানো হয়, ফরিদপুরে নয় উপজেলায় আগামী ১৪ জুলাই দিনব্যাপী ৩ লাখ ২৫হাজার ৪৩৪ জন শিশুকে ১ম রাউন্ড ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

সিভিল সার্জন ডা. মো. শাহজাহান কবীর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলার কর্মরত সাংবাদিকদের জানানো হয়, ৬-১১ মাস বয়সী ৪৪ হাজার ৯৭৩ জন শিশুকে ১টি করে নীল রং এর (১ লাখ আইইউ) ও ১২-৫৯ মাস বয়সী ২ লাখ ৮০ হাজার ৪৬১ জন শিশুকে ১টি করে লাল রং এর (২ লাখ আইইউ) ভিটমিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এ লক্ষ্যে ভ্রাম্যমাণসহ ২১শটি কেন্দ্রে স্থাপন করা হবে। এজন্য স্বাস্থ্য বিভাগীয় কর্মী ও স্বেচ্ছাসেবকসহ ৪ হাজার ২ জন কর্মী কাজ করবেন।

সভায় বক্তব্য রাখেন, ডেপুটি সিভিল সার্জন ডা. আফজাল হোসেন, সাংবাদিক কামরুজ্জামান সোহেল, শেখ মনির হোসেন, জাহিদ রিপন প্রমুখ।

সিভিল সার্জন ডা. মো. শাহজাহান কবীর চৌধুরী বলেন, ভিটামিন এ ক্যাপসুল শিশুর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ন। নির্দিষ্ট বয়সী কোনো শিশু এ ক্যাপসুল খাওয়া থেকে বিরত না থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে। তিনি জানান, শিশুকে নিশ্চিন্তে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াতে হবে, এখানে ভয়ের কোনো কারণ নেই ।

ঢাকাটাইমস/১২জুলাই/প্রতিনিধি/ ইএস