ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৭

রাজশাহীতে বিমানে যান্ত্রিক ত্রুটি, ফ্লাইট বাতিল

http://www.dhakatimes24.com/2019/01/12/109059/রাজশাহীতে-বিমানে-যান্ত্রিক-ত্রুটি-ফ্লাইট-বাতিল
BYব্যুরো প্রধান, রাজশাহী

ফাইল ছবি বাংলাদেশ বিমানের যান্ত্রিক ত্রুটির কারণে রাজশাহীর হজরত শাহমখদুম (র.) বিমানবন্দর থেকে একটি ফ্লাইট বাতিল করা হয়েছে। শনিবার দুপুর তিনটায় বিমানটি রাজশাহী থেকে ঢাকা যাওয়ার কথা ছিল।

ফ্লাইট বাতিল হলেও শনিবার বিমানটির ত্রুটি পরীক্ষা করে দেখা হয়নি। বিমানটি রাজশাহীতেই আছে। রবিবার ঢাকা থেকে প্রকৌশলীরা গিয়ে ত্রুটি পরীক্ষা করে দেখবেন।

হজরত শাহমখদুম বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, দুপুর আড়াইটায় বাংলাদেশ বিমানের (বাংলাদেশ-৪৯২) বিমানটি ঢাকা থেকে যাত্রী নিয়ে শাহমখদুম বিমানবন্দরে আসে। এরপর ৭৪ জন যাত্রী নিয়ে ঢাকায় যেতে বিমানটি উড্ডয়নের চেষ্টা করে। তখন বিমানটিতে যান্ত্রিক ক্রুটি ধরা পড়ে। দুইবার চেষ্টা করেও বিমানটি উড্ডয়নে ব্যর্থ হলে যাত্রা বাতিল করা হয়।

ব্যবস্থাপক সেতাফুর রহমান জানান, বাতিল হওয়া ফ্লাইটের পর ইউএস বাংলার একটি ফ্লাইট ছিল। সেটিতে করে কয়েকজন যাত্রী ঢাকায় যান। তবে অন্য যাত্রীরা ফিরে যান। তিনি বলেন, বিমানের পাইলট তাকে যান্ত্রিক ত্রুটির কথা জানিয়েছেন। রবিবার ঢাকা থেকে প্রকৌশলীরা এসে বিমানটির ত্রুটি পরীক্ষা করে দেখবেন।

এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিকী ঢাকাটাইমসকে জানান, বাংলাদেশ বিমানের ওই ফ্লাইটে যাত্রী হিসেবে কয়েকজন বিদেশি ছিলেন। আর ছিলেন মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব।

ঢাকাটাইমস/১২জানুয়ারি/আরআর/ইএস