ঢাকা, সোমবার, ১৬ জুলাই ২০১৮, ১ শ্রাবণ ১৪২৬

সিলেটে জোড়া খুনের মামলায় ৪৯ আসামি কারাগারে

https://www.jagonews24.com/country/news/422063
BYজেলা প্রতিনিধি সিলেট প্রকাশিত: ০৭:১৬ পিএম, ১৭ এপ্রিল ২০১৮ | আপডেট: ০৭:১৭ পিএম, ১৭ এপ্রিল ২০১৮

সিলেটের দক্ষিণ সুরমার বরইকান্দি গ্রামে দুই পক্ষের সংঘর্ষে নিহত হওয়া শ্রমিক লীগ ও যুবলীগ নেতা হত্যা মামলায় ৪৯ জন আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে সিলেট মহানগর হাকিম আদালত-১ এ ৫১ আসামিকে তোলা হলে তাদের মধ্যে বয়স বিবেচনায় দুইজনের জামিন মঞ্জুর করেন এবং ৪৯ জন আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক মামুনুর রহমান সিদ্দিকী। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী।

জামিনপ্রাপ্তরা হলেন- বৃদ্ধ ও রোগাক্রান্ত ফটিক মিয়া ও হাবিব মিয়া। তবে তাৎক্ষণিক জামিন বাতিল হওয়া আসামিদের নাম পাওয়া যায়নি।

মামলার বরাত দিয়ে আদালত সূত্র জানায়, গত ৬ মার্চ সকালে সিলেটের দক্ষিণ সুরমা বরইকান্দি এলাকায় দুই পক্ষের সংঘর্ষ হয়। সংঘর্ষ চলাকালে কোম্পানীগঞ্জের তেলিখাল ইউনিয়নের চেয়ারম্যান আলফু মিয়ার পক্ষের লোকজনের গুলিতে বরইকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গৌছ মিয়া পক্ষের শ্রমিক লীগ নেতা মাসুক মিয়া ও যুবলীগ নেতা বাবুল মিয়া নিহত হন। এ সময় গুলিবিদ্ধ ১৭ জনসহ আহত হন ২৫ জন।

এ জোড়া খুনের ঘটনায় সেবুল আহমদ ও রাবেয়া বেগম বাদী হয়ে মহানগর পুলিশের দক্ষিণ সুরমা থানায় মামলা করেন। দুই মামলায় হাজিরা দিতে আসেন ৫১ জন আসামি।

ছামির মাহমুদ/এএম/আরআইপি