ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৭

বাংলাদেশি রাখালকে কোপালো ভারতীয়রা

https://www.jagonews24.com/country/news/526271
BYজেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা প্রকাশিত: ১০:০৩ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৯

সাতক্ষীরা সীমান্তে খোকন (৩০) নামের বাংলাদেশি এক রাখালকে কুপিয়ে জখম করেছে ভারতীয়রা। বুধবার ভোরে সদর উপজেলার কুশখালী ইউনিয়নের ছয়ঘরিয়া সীমান্তের কাছে ভারতের দুবলি এলাকায় এ হামলার ঘটনা ঘটে। পরে তাকে উদ্ধার করে বেলা ১১টার দিকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত খোকন সদর উপজেলার মৃগিডাঙ্গা গ্রামের আকছেদ আলীর ছেলে।

স্থানীয়দের অভিযোগ, কুশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কুশখালীর গরুর খাটালের মালিক শফিকুল ইসলামের নেতৃত্বে কয়েকজন রাখাল চোরাইপথে গরু আনতে মঙ্গলবার ভারতে যায়। বুধবার ভোরে গরু নিয়ে ফিরে আসার সময় ভারতের দুবলি এলাকায় তাদের ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা করে ভারতীয়রা। এ সময় মাথায় ধারালো অস্ত্রের আঘাতে খোকন গুরুতর আহত হন। পরে অন্যরা তাকে উদ্ধার করে বাংলাদেশে নিয়ে হাসপাতালে ভর্তি করায়।

তবে কুশখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, আমি কাউকে গরু আনতে ভারতে পাঠাইনি। এছাড়া কারও ওপর হামলা হয়েছে বলে এমন ঘটনা আমার জানা নেই।

সাতক্ষীরা সদর থানার এসআই নুর আলম বলেন, আমি তথ্য পেয়েছিলাম বিএসএফের গুলিতে আহত হয়ে এক যুবক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এরপর হাসপাতালে গিয়ে জেনেছি- গুলি নয়, তাকে কোপানো হয়েছে। সে হাসপাতালে সাইদুল ইসলাম নামে ভর্তি হয়েছে। গুরুতর আহত থাকায় বিস্তারিত কথা বলা সম্ভব হয়নি।

এ বিষয়ে সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল গোলাম মহিউদ্দিন খন্দকার জাগো নিউজকে বলেন, বিএসএফের সঙ্গে বৈঠকের জন্য বুধবার সারাদিনই ভারতে ছিলাম। সন্ধ্যার পর ফিরেছি। বাংলাদেশি কোনো যুবকের ওপর হামলার ঘটনার কোনো খবর পাইনি। তবে এ বিষয়ে খোঁজ-খবর দেয়া হচ্ছে।

আকরামুল ইসলাম/এমবিআর/পিআর