ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬

উন্নয়নের সুফল পেতে দুর্নীতিবাজদের রুখতে হবে

https://www.jagonews24.com/country/news/560791
BYজেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মেহেরপুর প্রকাশিত: ০২:৪৫ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২০

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বাংলাদেশে শিশু ও মাতৃমৃত্যু হার অনেক কমে গেছে। শিশু ও মাতৃমৃত্যু রোধে সারা পৃথিবীতে জাতিসংঘ যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দিয়েছিল তা সময়ের আগেই আমরা পূরণ করতে সক্ষম হয়েছি। যা অন্যান্য দেশ আজও পারেনি। আমাদের দেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

শনিবার (২২ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে কর্মজীবী মা ও শিশুদের স্বাস্থ্যসেবা প্রদান ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান আতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, দেশের মানুষের মৌলিক চাহিদা শিক্ষা ও চিকিৎসা সেবার ব্যাপক উন্নয়ন করছে সরকার। মা ও শিশুরা বিনামূল্যে চিকিৎসাসেবা পাচ্ছে। মায়েদের মাসে ৮০০ টাকা করে প্রদান করা হচ্ছে। প্রি-প্রাইমারী থেকে দশম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে বই বিতরণ করা হচ্ছে। এবার শিক্ষার্থীদের বইয়ের পাশাপাশি পোশাক কেনার জন্য দুই হাজার টাকা করে প্রদান করা হবে।

তিনি বলেন, সকল ক্ষেত্রে সরকারের উন্নয়নের ছোঁয়া স্পষ্ট। বর্তমান সরকার এখন উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে। এই উন্নয়নের সুফল মানুষের ঘরে ঘরে পৌঁছে দিতে দুর্নীতিবাজদের রুখে দিতে হবে।

মহিলাবিষয়ক অধিদফতর আয়োজিত স্বাস্থ্যসেবা ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আতাউল গনি। এ সময় পুলিশ সুপার এসএম মুরাদ আলী, সিভিল সার্জন প্রতিনিধি ডা. অলোক কুমার দাস, জেলা মহিলাবিষয়ক কর্মকর্তা শফিউল আলমসহ সরকারের বিভিন্ন দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আসিফ ইকবাল/আরএআর/জেআইএম