ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫

ঢাবিতে হিরো আলমের ভাস্কর্য বানাচ্ছেন রাজবাড়ীর উত্তম কুমার

https://www.jugantor.com/eleventh-parliament-election/119314/ঢাবিতে-হিরো-আলমের-ভাস্কর্য-বানাচ্ছেন-রাজবাড়ীর-উত্তম-কুমার
BY  রাজবাড়ী প্রতিনিধি ০৬ ডিসেম্বর ২০১৮, ২২:৩২ | অনলাইন সংস্করণ
ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্থাপনের জন্য হিরো আলমের এই ভাস্কর্যটি তৈরি করছেন চারুকলা ইন্সটিটিউটের শিক্ষার্থী উত্তম কুমার। ছবি: যুগান্তর এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘হিরো আলম’ খ্যাত বগুড়ার আলোচিত মডেল ও অভিনেতা আশরাফুল আলম সাঈদের ভাস্কর্য স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। হিরো আলমের কর্মকাণ্ডে অনুপ্রাণিত হয়ে তাকে সম্মান জানানোর জন্যই এই ভাস্কর্যটি তৈরি করছেন উত্তম কুমার।

জানা গেছে, উত্তম কুমার নামের ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইন্সটিটিউটের এক শিক্ষার্থী ও জগন্নাথ হলের আবাসিক ছাত্র নিজের আগ্রহেই এই ভাস্কর্যটি তৈরি করছেন। উত্তম কুমারের বাড়ি রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের নারায়ণপুর গ্রামে।

এ ব্যাপারে উত্তম কুমার যুগান্তরকে বলেন, হিরো আলমের কর্মকাণ্ডে অনুপ্রাণিত হয়ে তাকে সম্মান জানানোর জন্যই এই ভাস্কর্যটি তৈরি করছি। এর মাধ্যমে সব শিল্পী সমাজকেও সম্মানিত করেছি। হিরো আলম যেভাবে মানুষের ব্যঙ্গ-বিদ্রুপ, কটাক্ষ, সমালোচনাকে উপেক্ষা করে প্রাণশক্তি নিয়ে এগিয়ে যাচ্ছেন তাতে উদ্বুদ্ধ হয়েই ভাস্কর্যটি তৈরির উদ্যোগ নিয়েছি।

ইতিমধ্যে ভাস্কর্যটি তৈরির কাজ অনেকটাই এগিয়ে গেছে। গত বুধবার হিরো আলম স্বয়ং ঢাকা বিশ্ববিদ্যালয়ে গিয়ে ভাস্কর্যটি দেখে এসেছেন। ভাস্কর্যটি দেখে তিনি অত্যন্ত খুশি হয়েছেন এবং উত্তম কুমারসহ সংশ্লিষ্টদেরকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

উল্লেখ্য, একসময়ের সিডির দোকানি ও ডিশ ব্যবসায়ী থেকে জনপ্রিয় অভিনেতা হওয়া হিরো আলমের অভিনীত অসংখ্য মিউজিক ভিডিও এবং স্বল্পদৈর্ঘ্যরে চলচ্চিত্র ইউটিউবে মুক্তি পেয়েছে। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার একটি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতার উদ্যোগ নিয়ে তিনি আগ্রহের কেন্দ্রবিন্দু ও আলোচনায় আসেন। ত্রুটি থাকায় মনোনয়নপত্র বাতিল হলেও তিনি আপিল করেছেন।