ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৭
BY  বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি ১৬ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ
যুগান্তরের ছয় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতার দুই সাংবাদিকের অবিলম্বে মুক্তির দাবিতে বড়াইগ্রাম উপজেলায় মানববন্ধন ডিজিটাল নিরাপত্তা আইনে যুগান্তরের ছয় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদ ও মামলা প্রত্যাহার এবং গ্রেফতার দুই সাংবাদিকের অবিলম্বে মুক্তির দাবিতে শুক্রবার বড়াইগ্রাম উপজেলায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

পৌর সদরের লক্ষ্মীকোল বাজারে বড়াইগ্রাম প্রেস ক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন প্রেস ক্লাব সভাপতি ও যুগান্তর প্রতিনিধি অহিদুল হক।

এতে সুশাসনের জন্য নাগরিক (সুজন) সভাপতি মো. খাদেমুল ইসলাম, চলনবিল প্রবাহ সম্পাদক মাহমুদুল হক খোকন, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইত্তেফাক প্রতিনিধি আবদুল মান্নান, যুগ্ম সম্পাদক ও আলোকিত বাংলাদেশ প্রতিনিধি মোহাম্মদ আলী গাজী, সাংগঠনিক সম্পাদক ও ইনকিলাব প্রতিনিধি হাসানুল বান্না উজ্জ্বল, কোষাধ্যক্ষ ভোরের ডাক প্রতিনিধি আসাদুল ইসলাম, মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের জেলা সভাপতি মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক আবুল কালাম আযাদ, যুগান্তর স্বজন সমাবেশের আহ্বায়ক মতিউর রহমান সুমন ও যুগ্ম আহ্বায়ক সোহেল সরকার প্রমুখ বক্তব্য দেন। এ সময় দৈনিক খোলাকাগজ প্রতিনিধি মন্তাজুর রহমান রানা, দৈনিক আমার সংবাদ প্রতিনিধি বোরহানুদ্দীন বুলবুল, দৈনিক সংগ্রাম প্রতিনিধি নিজামউদ্দিন, ৭১ বাংলা টিভির প্রতিনিধি আলমগীর কবির, দৈনিক জনদেশ প্রতিনিধি আজহার হোসেন, দৈনিক নাটোরকণ্ঠ প্রতিনিধি আবদুল মজিদ কাজী, চ্যানেল ২০ প্রতিনিধি ফারুক হোসেন আপন, দৈনিক উত্তরকণ্ঠ প্রতিনিধি জাহিদুল ইসলাম ও দৈনিক মুক্ত প্রভাত প্রতিনিধি আবদুল আওয়াল মণ্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।

দুই সাংবাদিকের দ্রুত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে সাংবাদিক নেতারা বলেন, সরকারের উন্নয়ন কর্মকাণ্ড যথাযথভাবে বাস্তবায়ন এবং তা সংবাদ মাধ্যমে তুলে ধরাসহ দুর্নীতিমুক্ত দেশ গড়তে মুক্ত স্বাধীন সাংবাদিকতার সুযোগ সৃষ্টি করতে হবে। কিন্তু বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বড় বাধা ডিজিটাল নিরাপত্তা আইন। সেজন্য অবিলম্বে এ কালো আইন বাতিল করতে হবে।

একইসঙ্গে আর যেন কোনো সাংবাদিককে এ আইনে হয়রানি করা না হয়- তা নিশ্চিত করার দাবি জানান তারা।