ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৭

রাঙ্গাবালীতে ষষ্ঠ শ্রেণীর ছাত্রী ধর্ষণের পর অন্তঃসত্ত্বা

https://www.jugantor.com/todays-paper/last-page/177877/রাঙ্গাবালীতে-ষষ্ঠ-শ্রেণীর-ছাত্রী-ধর্ষণের-পর-অন্তঃসত্ত্বা
BY  যুগান্তর ডেস্ক ১৬ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ
প্রতীকী ছবি পটুয়াখালীর রাঙ্গাবালীতে ধর্ষণের শিকার ষষ্ঠ শ্রেণীর স্কুলছাত্রী অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে। এ ঘটনায় দায়ের করা মামলায় এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের গৌরনদীতে এক প্রতিবন্ধী ধর্ষণের শিকার হয়েছে। নারায়ণগঞ্জের রূপগঞ্জে ধর্ষণের ঘটনায় গ্রেফতার একজনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। কুমিল্লার বুড়িচংয়ে ধর্ষণের অভিযোগে দু’জনকে গ্রেফতার ও মাগুরার শ্রীপুরে গৃহবধূ ধর্ষণ ও সেই চিত্র ভিডিও ধারণ করার ঘটনায় দুই যুবককে শ্যোন অ্যারেস্ট দেখানো হয়েছে। এ ছাড়া খাগড়াছড়িতে ধর্ষণের ঘটনা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। যুগান্তর প্রতিনিধিদের পাঠানো খবর-

রাঙ্গাবালী (পটুয়াখালী) : অভিযুক্ত শাহিন হাওলাদারকে বুধবার সকালে রাঙ্গাবালী উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের মধুখালী বাঁধঘাট বাজার থেকে গ্রেফতার করা হয়। গত বছরের ১৬ ডিসেম্বর মধুখালী গ্রামে ধর্ষণের এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় চলতি বছরের ১৬ এপ্রিল পটুয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ধর্ষণের শিকার ওই ছাত্রীর বাবা বাদী হয়ে প্রতিবেশী শাহিন হাওলাদারকে আসামি করে একটি নালিশি অভিযোগ করেন। রাঙ্গাবালী থানার ওসি আলী আহম্মেদ বলেন, আসামি শাহিনকে আদালতে পাঠানো হবে।

গৌরনদী (বরিশাল) : খাবারের প্রলোভন দেখিয়ে বরিশালের গৌরনদী উপজেলার চন্দ্রহার গ্রামে প্রতিবন্ধী এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ২৯ মার্চ এ ঘটনা ঘটে। এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে লিয়াকত ফকির নামে একজনকে আসামি করে বুধবার গৌরনদী থানায় মামলা করেছেন। পুলিশ লিয়াকত ফকিরকে গ্রেফতার করেছে।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : রূপগঞ্জ উপজেলার মাহমুদাবাদ এলাকায় অপহরণের পর হত্যার ভয় দেখিয়ে কলেজছাত্রীকে ধর্ষণ, ৩টি হত্যা, ডাকাতি, অপহরণ, অস্ত্র, মাদকসহ ১৫ মামলার আসামি সোলাইমানকে রোববার গ্রেফতার করেছে পুলিশ। এ সময় অপহৃত কলেজছাত্রীকেও উদ্ধার করা হয়। উদ্ধার ওই কলেজছাত্রী নারায়ণগঞ্জ আদালতে জবানবন্দি দিয়েছে। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান। সোলাইমান উপজেলার মাহমুদাবাদ এলাকার সালাউদ্দিনের ছেলে। সোলাইমানকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠালে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

কুমিল্লা ও বুড়িচং : র‌্যাবের অভিযানে গণধর্ষণ মামলার পলাতক আসামি মুকলু মিয়াকে গ্রেফতার করা হয়েছে। বুধবার বুড়িচং উপজেলার হরিপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করে কুমিল্লা র‌্যাব-১১ সিপিসি-২ এর একটি টহল দল। মুকলু মিয়া সিলেটের ওসমানী নগর থানার আলোচিত মাদ্রাসার ছাত্রী গণধর্ষণ মামলার আসামি। ২৫ মার্চ ওই ধর্ষণের ঘটনা ঘটে। মুকলু মিয়া ওই মাদ্রাসাছাত্রীকে গণধর্ষণে জড়িত থাকার কথা স্বীকার করেছে। এ ছাড়া বুড়িচং উপজেলার কংশনগর গ্রামের এক কিশোরীকে গত ২ বছর ধরে বিয়ের প্রলোভন দেখিয়ে সোহেল নামের একজন ধর্ষণ করে আসছে। মঙ্গলবার কুমিল্লার আদালতে এ ঘটনায় কিশোরীর বাবা বাদী হয়ে মামলা করেন। ওই রাতে বুড়িচং থানার দেবপুর পুলিশ ফাঁড়ির এসআই শাহিন কাদির অভিযান চালিয়ে সোহেলকে পুলিশ গ্রেফতার করেন।

মাগুরা : সিগারেট চুরির মামলায় গ্রেফতার দেখানো সেই দুই যুবককে শেষ পর্যন্ত ধর্ষণ মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানো হয়েছে। এর আগে ধর্ষণের শিকার গৃহবধূটি মঙ্গলবার রাতে শ্রীপুর থানায় নারী নির্যাতন দমন ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। এ মামলার আসামি রবিউল ও আনিস মাগুরার শ্রীপুর উপজেলা আওয়ামী লীগ নেতা ইউপি চেয়ারম্যান মুতাসিম বিল্লাহ সংগ্রামের ঘনিষ্ঠজন বলে পরিচিত।

মুলাদী (বরিশাল) : তরুণীকে তুলে নিয়ে গণধর্ষণের ঘটনায় আটক ৩ ধর্ষককে জেলহাজতে পাঠানো হয়েছে। বুধবার সকালে মুলাদী থানা পুলিশ তাদের জেলহাজতে পাঠায়। আটকরা হল- উপজেলার জালালপুর গ্রামের দেলোয়ার খানের ছেলে ফয়সাল খান, বজলু সিকদারের ছেলে রাব্বী সিকদার, হযরত আলী সরদারের ছেলে রনি সরদার। তাদের মঙ্গলবার দুপুরে গ্রেফতার করা হয়েছিল। এর আগে সোমবার এ ধর্ষণের ঘটনা ঘটে।

খাগড়াছড়ি : খাগড়াছড়ি সদর থানার ওসি শাহাদাত হোসেন টিটো জানান, গণধর্ষণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক কমল ত্রিপুরা, রনেল ত্রিপুরা ও কিরণ ত্রিপুরাকে আটক করা হয়। বুধবার খাগড়াছড়ির অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া বেগমের আদালতে ১৬৪ ধারা আসামিরা ধর্ষণের পর হত্যার বিষয়টি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। তারা বলেন, ‘ধনিতাকে বিয়ের প্রস্তাব দেয়ার পর সে রাজি হয়নি। এ সময় আসামিরা একে একে ধনিতা ত্রিপুরাকে ধর্ষণ করে। ধর্ষণের পর ধনিতাকে বালিশ চাপা দিয়ে হত্যা করা হয়।’

মঙ্গলবার পুলিশ ধনিতার লাশ উদ্ধার করে। এই ঘটনায় ভিকটিমের মা সরলেখা ত্রিপুরা বাদী হয়ে খাগড়াছড়ি সদর থানায় মামলা করেন।