ঢাকা, সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ৭ ফাল্গুন ১৪২৫
BYমাসুদ রায়হান পলাশ
২৩ জানুয়ারি ২০১৮, ১৩:৩১

প্রায় চার লাখ ৫০ হাজার টাকা ঘুষ লেনদেনের অভিযোগে শিক্ষা মন্ত্রণালয়ের দুই কর্মকর্তা ও রাজধানীর লেকহেড গ্রামার স্কুলের মালিককে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আজ মঙ্গলবার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার আবদুল বাতেন সাংবাদিকদের এ কথা জানান।

আবদুল বাতেন বলেন, প্রায় চার লাখ ৫০ হাজার টাকার ঘুষ লেনদেনের অভিযোগে শিক্ষা মন্ত্রণালয়ের রিসিভ ও ডেসপাচ শাখার উচ্চমান সহকারী মো. নাসির উদ্দিন, শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব হোসেন এবং লেকহেড গ্রামার স্কুলের মালিক খালেদ হাসান মতিনকে রাজধানীর বিভিন্ন স্থান থেকে গ্রেপ্তার করা হয়।

তাঁদের মধ্যে খালেদ মতিনের বিরুদ্ধে জঙ্গি সম্পৃক্ততার অভিযোগ উঠেছে জানিয়ে এই পুলিশ কর্মকর্তা বলেন, এ অভিযোগের প্রমাণ পাওয়া গেলে আলাদা মামলা করা হবে। এ ছাড়া গ্রেপ্তার হওয়া এই তিনজনকে আজ আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চাওয়া হবে বলেও জানান তিনি।

এর আগে গত রোববার রাত সাড়ে ৮টার দিকে মো. নাসির উদ্দিনকে এক লাখ ৩০ হাজার টাকাসহ গুলশান এলাকা থেকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। পরে নাসির উদ্দিনের সঙ্গে যোগাযোগের সূত্র ধরে মোতালেব হোসেনকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়া গ্রেপ্তার করা হয় খালেদ হাসান মতিনকেও।

তবে গ্রেপ্তারের খবর জানার আগে থেকেই এই তিনজন নিখোঁজ ছিলেন বলে জানিয়েছিলেন তাঁদের পরিবারের সদস্যরা। শিক্ষা মন্ত্রণালয়ের দুই কর্মকর্তা নিখোঁজের বিষয়ে তো রাজধানীর বনানী ও হাজারীবাগ থানায় সাধারণ ডায়েরিও করেছিল পরিবার দুটি। তবে তখনো পুলিশের পক্ষ থেকে গ্রেপ্তারের বিষয়টি জানানো হয়নি।