ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৬

বিএনপির সামনে আরো বড় পরাজয় অপেক্ষা করছে : কাদের

https://www.ntvbd.com/bangladesh/196111/বিএনপির-সামনে-আরো-বড়-পরাজয়-অপেক্ষা-করছে-:-কাদের
BYনিজস্ব প্রতিবেদক
১৬ মে ২০১৮, ২১:৩০

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আজ বুধবার বিকেলে রাজধানীর ধানমণ্ডিতে দলীয় সভাপতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বক্তব্য দেন। ছবি : এনটিভি খুলনা সিটি করপোরেশন নির্বাচনের পর এবার বিএনপির সামনে আরো বড় পরাজয় অপেক্ষা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া কারামুক্ত হতে আগে তাঁকে সব মামলায় জামিন পেতে হবে। এ ব্যাপারে বিএনপিকে আইনি প্রক্রিয়া অব্যাহত রাখার তাগিদ দিয়েছেন তিনি।

আজ বুধবার বিকেলে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ কথা বলেন। তিনি বলেন, খুলনার নির্বাচনের রায় যারা প্রত্যাখান করেছে আগামী নির্বাচনে দেশের জনগণ তাদের প্রত্যাখ্যান করবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘গণমাধ্যমে যারা আমাদের কট্টর সমালোচক তারাও কিন্তু এ নির্বাচনকে মোটামুটি একটা ভালো নির্বাচন বলে তারা প্রশংসা করেছে। শুধু প্রশংসা করতে পারেনি বিএনপি। বিএনপিকে খুশি করতে হলে বিএনপিকে জেতাতে হবে।’

নির্বাচন নিয়ে বিএনপির বক্তব্যের জবাব দিতে গিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, খুলনায় অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন হয়েছে বলেই বিএনপি লক্ষাধিক ভোট পেয়েছে। দলটির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, আগামীতে বিএনপির সামনে আরো বড় পরাজয় অপেক্ষা করছে।

ওবায়দুল কাদের বলেন, ‘খুলনার জনগণের রায়কে যারা প্রত্যাখ্যান করেছে আগামী জাতীয় নির্বাচনে জনগণ তাদের প্রত্যাখ্যান করবে।’ এ সময় তিনি প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) পদত্যাগের দাবিকে বিএনপির মামা বাড়ির আবদারের সঙ্গে তুলনা করেন।

তা ছাড়া খালেদা জিয়ার জামিন সম্পর্কিত এক প্রশ্নের জবাবে কাদের বলেন, ‘তাঁর যদি অন্যান্য মামলা থাকে, তো সে মামলায় জামিন পেতে হবে। জামিন না পেলে তিনি বের হবেন কীভাবে? এটাই তো নিয়ম। এটা আইনের কথা। এটা আমাদের কোনো সাজানো কথা নয়। আইন তো মানতে হবে তাদের। তাদের নেতারাও তো বলছেন যে অন্য মামলায় তারা জামিন নিয়ে নিবেন। প্রসেসটা কন্টিনিউ করুক। আইনগত প্রক্রিয়াটা শেষ হোক।’