ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৬

আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু

https://www.ntvbd.com/bangladesh/223581/আওয়ামী-লীগের-মনোনয়ন-ফরম-বিক্রির-কার্যক্রম-শুরু
BYঅনলাইন ডেস্ক
০৯ নভেম্বর ২০১৮, ১২:৫৫

দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনয়নপত্র কেনার মধ্য দিয়ে আওয়ামী লীগ তাদের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু করেছে।

আজ শুক্রবার সকাল ১০টায় শেখ হাসিনার পক্ষে দুটি মনোনয়নপত্র কিনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন।

বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, এর মধ্যে একটি ফরম কেনা হয়েছে শেখ হাসিনার নিজের আসন গোপালগঞ্জ-৩ (টুঙ্গিপাড়া-কোটালীপাড়া)-এর জন্য।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ফরম কিনে দলটির ধর্মবিষয়ক সম্পাদক শেখ আবদুল্লাহর কাছে হস্তান্তর করেন।

শেখ হাসিনার জন্য কেনা অন্য ফরমটি কোন আসনের, তা জানাননি কাদের।

তিনি স্পিকার শিরীন শারমিন চৌধুরীর পক্ষে রংপুর-৬ আসনের জন্য আরেকটি মনোনয়নপত্র কেনেন। পরে এটি ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার কাছে হস্তান্তর করেন।

এদিকে, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ সাধারণ সম্পাদক কাদেরের পক্ষে নোয়াখালী-৫ আসনের মনোনয়ন সংগ্রহ করেন।

উদ্বোধনী বক্তব্যে কাদের বলেন, ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘১১ নভেম্বর বিকেল সাড়ে ৩টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় মনোনয়ন বিক্রির শেষ তারিখ নির্ধারণ করা হবে।’

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কে. এম. নুরুল হুদা।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর ভোট অনুষ্ঠিত হবে। ১৯ নভেম্বর মনোনয়ন দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র বাছাইয়ের শেষ তারিখ ২২ নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ২৯ নভেম্বর পর্যন্ত।

তফসিল ঘোষণার পরের দিনই ৩০০ আসনের প্রার্থী বাছাই করতে মনোনয়ন বিক্রি শুরু করল আওয়ামী লীগ। এবার মনোনয়ন ফরমের দাম ৩০ হাজার টাকা করা হয়েছে, যা গতবার ছিল ২৫ হাজার টাকা। আটটি বুথে আট বিভাগের মনোনয়নপত্র বিতরণ করা হচ্ছে।