ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৭

মূল্য তালিকা না থাকায় তিন তরমুজ দোকানিকে জরিমানা

https://www.ntvbd.com/bangladesh/252037/মূল্য-তালিকা-না-থাকায়-তিন-তরমুজ-দোকানিকে-জরিমানা
BYআক্তারুজ্জামান রঞ্জন, আশুগঞ্জ
১৫ মে ২০১৯, ২২:৩৫

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার তিন তরমুজ দোকানিকে বুধবার ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। ছবি : এনটিভি পবিত্র রমজান উপলক্ষে নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার তিন তরমুজ দোকানিকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুর ১২টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজিমুল হায়দার আশুগঞ্জ বাজারের বিভিন্ন ফলের দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় রেলগেট এলাকায় দেখতে পান, মূল্য তালিকা প্রদর্শন করা নেই। এই কারণে তিন তরমুজ দোকানিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। দণ্ড পাওয়া তিনজন হলেন মো. জালাল মিয়া, মো. ইমান হোসেন ও মো. সাচ্চু মিয়া।

ইউএনও নাজিমুল হায়দার বলেন, এর আগে কয়েকবার মূল্য তালিকা প্রদর্শনের জন্য রেলগেইট এলাকায় ব্যবসায়ীদের নির্দেশ দেওয়া হলেও তারা তা না করে ফলমূল বিক্রি অব্যাহত রেখেছেন। বুধবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময় মূল্য তালিকা না থাকায় তাদের তিনজনকে জরিমানা করা হয়েছে।

ইউএনও বলেন, এটা একটি চলমান প্রক্রিয়া। ভবিষ্যতে যারাই আইন অমান্য করে ব্যবসা পরিচালনা করবেন তাদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেওয়া হবে।