ঢাকা, রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৭

একসঙ্গে কাজ করার অঙ্গীকার করলেন এফবিসিসিআই প্রধান

https://www.ntvbd.com/bangladesh/252613/একসঙ্গে-কাজ-করার-অঙ্গীকার-করলেন-এফবিসিসিআই-প্রধান
BYইউএনবি
১৯ মে ২০১৯, ২১:৪৮

সদ্যবিদায়ী সভাপতি শফিউল আলম মহিউদ্দিন (বাঁয়ে) রোববার বিকেলে এফবিসিসিআই মিলনায়তনে ২০১৯-৩২ মেয়াদের এফবিসিসিআই পরিচালনা পর্ষদের দায়িত্ব নতুন সভাপতি শেখ ফজলে ফাহিমের হাতে তুলে দেন। ছবি : ফোকাস বাংলা বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) ২০১৯-২০২১ মেয়াদকালের পরিচালনা পর্ষদ দায়িত্ব গ্রহণ করেছে।

রোববার এফবিসিসিআই ভবনের মিলনায়তনে নবনির্বাচিত সভাপতি শেখ ফজলে ফাহিম, সিনিয়র সহসভাপতি মো. মুনতাকিম আশরাফ, নির্বাচিত ছয়জন সহসভাপতি ও পরিচালকরা এক অনুষ্ঠানে দায়িত্ব গ্রহণ করেন।

শেখ ফজলে ফাহিম গোপালগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রতিনিধি হিসেবে আগামী দুই বছরের জন্য সংগঠনের সভাপতি নির্বাচিত হয়েছেন।

এ মেয়াদে সিনিয়র সহসভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের প্রতিনিধি মো. মুনতাকিম আশরাফ।

এ ছাড়া চেম্বার এবং অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে তিনজন করে আরো ছয়জন সহসভাপতি নির্বাচিত হয়েছেন।

শেখ ফজলে ফাহিম দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন এফবিসিসিআইয়ের ২৪তম সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন।

আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণের পর নবনির্বাচিত সভাপতি শেখ ফজলে ফাহিম তাঁর বক্তব্যে দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন এফবিসিসিআইয়ের পরিচালনা-পর্ষদ এবং সমগ্র ব্যবসায়ী সম্প্রদায়কে সঙ্গে নিয়ে এ সংগঠনের ধারাবাহিক কার্যক্রম অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করেন।

দেশের ক্রমবর্ধমান অর্থনৈতিক অগ্রযাত্রার সঙ্গে তাল মিলিয়ে শীর্ষ বাণিজ্য সংগঠন হিসেবে এফবিসিসিআই অর্থনীতির বিনির্মাণ প্রক্রিয়ায় যথাযথ ভূমিকা পালন করে যাবে বলে শেখ ফাহিম উল্লেখ করেন।

এফবিসিসিআইয়ের বিদায়ী সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিন দায়িত্ব হস্তান্তরের আগে সংক্ষিপ্ত বক্তব্য দেন।

নবনির্বাচিত পরিচালনা পর্ষদ তাদের যোগ্যতা, দক্ষতা ও প্রত্যয় নিয়ে ঐক্যবদ্ধ প্রচেষ্টায় এফবিসিসিআইয়ের সবচেয়ে সফল পর্ষদ হিসেবে ভূমিকা রাখবে বলে মহিউদ্দিন আশা প্রকাশ করেন।

এর আগে এফবিসিসিআই নির্বাচন বোর্ডের চেয়ারম্যান সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ এফবিসিসিআইয়ের ২০১৯-২০২১ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচনী ফলাফল ঘোষণা করেন।