ঢাকা, সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৭

নিরাপদ সড়কের দাবিতে সুনামগঞ্জে সচেতনতামূলক পথনাটক

https://www.ntvbd.com/bangladesh/257297/নিরাপদ-সড়কের-দাবিতে-সুনামগঞ্জে-সচেতনতামূলক-পথনাটক
BYদেওয়ান গিয়াস চৌধুরী, সুনামগঞ্জ
১৯ জুন ২০১৯, ২৩:৫২

‘সড়ক চাই নিরাপদ, আর যেন না হয় মৃত্যুর মিছিল’ এই স্লোগান নিয়ে নিরাপদ সড়কের দাবিতে বুধবার সুনামগঞ্জে বাস মালিক-শ্রমিক ও যাত্রীদের সচেতনতামূলক পথনাটক প্রদর্শিত হয়েছে। ছবি : এনটিভি ‘সড়ক চাই নিরাপদ, আর যেন না হয় মৃত্যুর মিছিল’ এই স্লোগান নিয়ে নিরাপদ সড়কের দাবিতে সুনামগঞ্জে বাস মালিক-শ্রমিক ও যাত্রীদের সচেতনতামূলক পথনাটক প্রদর্শিত হয়েছে।

পৌর শহরের নতুন বাস স্টেশন এলাকায় বুধবার দুপুর ১২টায় ও পুরাতন বাস স্টেশন এলাকায় দুপুর আড়াইটায় পরপর দুটি নাটক প্রদর্শন করে রঙ্গালয় থিয়েটার।

‘আর নয় মৃত্যুর মিছিল’ নাটকটি রচনা করেন জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী পাবেল। নিদের্শনা দিয়েছেন রঙ্গালয় থিয়েটারের সাধারণ সম্পাদক মেহেদী হাসান।

পথনাটক শেষে বক্তব্য দেন সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল হাসান, কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী পাবেল, জেলা শিল্পকলা একাডেমির নাট্য বিভাগের প্রশিক্ষক তপন কর, থিয়েটার সুনামগঞ্জের দলপ্রধান দেওয়ান গিয়াস চৌধুরী, সুনামগঞ্জ শ্রমিক সমিতির সাবেক সভাপতি আব্দুল কাহার ও নাট্যকর্মী মাজহারুল।

নাটকটিতে অভিনয় করেন মেহেদী হাসান, দুর্জয় দত্ত পুরোকায়স্থ, শর্মী তালুকদার, চন্দ্রা পাল, রুহি দেবনাথ, জিহান যুবায়ের, সাঈফ আনোয়ার ফাহিম, আব্দুল্লাহ আল নোমান ও মুস্তাকিম সানি।

নাটকটিতে বাসমালিক, শ্রমিক, চালক ও যাত্রীদের সবার যার যার অবস্থানে যে দায়িত্ব আছে তা তুলে ধরা হয়। নাটকের মাধ্যমে দেখানো হয়, সামান্য ভুল কিংবা অসাবধানতায় কত বড় ক্ষতি হয়ে যেতে পারে।