ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৭

‘একটি দল দায়িত্ব পালন না করে শুধু সরকারের সমালোচনা করছে’

https://www.ppbd.news/https:/ppbd.news/politics/116239
BYকুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশ:  ২২ জুলাই ২০১৯, ১৭:৪৬

‘দুর্ভাগ্যজনক হলো একটি দল যারা রাজনৈতিক দায়িত্ব, সামাজিক দায়িত্ব ও রাষ্ট্রীয় দায়িত্ব পালন না করে তারা শুধু সরকারের সমালোচনা করছে’। সোমবার (২২ জুলাই) সকালে কুড়িগ্রামে বন্যা দুর্গতদের সহায়তা করতে গিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন। তিনি বলেন, আমরা এখানে এসেছি, কোন রাজনৈতিক দল কিন্তু আসেনি। অথচ ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, সরকার ব্যর্থ হয়েছে বন্যা পরিস্থিতি মোকাবেলায় এজন্য সরকারের পদত্যাগ করা উচিত। এই হল তাদের রাজনৈতিক দুর্দশিতা ও রাজনৈতিক প্রজ্ঞা। এই দৈন্যতা নিয়েই তারা এগিয়ে চলছে। কুড়িগ্রামে আওয়ামী লীগের উদ্যোগে চিলমারী, উলিপুর, কুড়িগ্রাম সদর, নাগেশ্বরী, রৌমারী ও রাজিবপুরে কয়েক হাজার বন্যা দুর্গতদের সাহায্য করা হয়। এসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীর কবির নানক।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীন, জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মো: জাফর আলী, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান প্রমুখ।

এসময় ৫ হাজার পরিবারকে ১০ কেজি করে চাল, সয়াবিন তেল, ডাল, চিনি, চিড়া, গুড়, মুড়ি, নুডুলস, বিস্কুট, পানি ও স্যালাইন বিতরণ করা হয়। এছাড়াও জেলায় সরকারিভাবে ৮শ’ মে.টন চাল, ১৩ লাখ ৫০ হাজার টাকা এবং ৬ হাজার প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়। অপরদিকে এখন পর্যন্ত জেলা পরিষদের উদ্যোগে ১০ লাখ টাকার শুকনো খাবার, রেড ক্রিসেন্ট সোসাইটি কর্তৃক চিলমারীতে ৫শ’ পরিবারকে সাড়ে ৪ হাজার টাকা করে মোট ২২ লাখ ৫০ হাজার টাকা, ডব্লউএফপি কর্তৃক সদর উপজেলায় ১ হাজার ২৫১টি, উলিপুরে ৮৫৫টি এবং চিলমারী উপজেলায় ২ হাজার ৩০৮টি পরিবারে সাড়ে ৪ হাজার টাকা করে ১ কোটি ৯৮লাখ ৬৩হাজার টাকা বিতরণ করা হয়।

পূর্বপশ্চিমবিডি/পিএস