ঢাকা, রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬

নূর হোসেন ইস্যুতে গঙ্গাচড়ায় জাপা-আ.লীগের ধাওয়া-পাল্টা ধাওয়া

https://www.ppbd.news/https:/ppbd.news/politics/131417
BYরংপুর প্রতিনিধি
প্রকাশ:  ১২ নভেম্বর ২০১৯, ২০:৫৯

স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেন ইস্যুতে রংপুরের গঙ্গাচড়ায় জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গার সমর্থক ও স্থানীয় আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় অন্তত ৬ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (১২ নভেম্বর) বিকেল পাঁচটার দিকে গঙ্গাচড়া উপজেলা জিরো পয়েন্টে এ ঘটনা ঘটে।

এ ঘটনাকে কেন্দ্র করে গঙ্গাচড়ায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জিরো পয়েন্টসহ আশপাশের গুরুত্বপূর্ণ এলাকাতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে জাতীয় পার্টি ও আওয়ামী লীগের নেতা-কর্মী ও সমর্থকরা নিরাপদ দূরত্বে অবস্থান করছেন বলে জানা গেছে।

এদিকে, রংপুর মহানগর যুবসংহতির প্রচার মিছিল থেকে রাঙ্গার বিরুদ্ধে অপ-প্রচারের প্রতিবাদ জানান দলটির নেতা-কর্মীরা। মঙ্গলবার বিকেলে নগরীর সেন্ট্রাল রোডস্থ দলীয় কার্যালয় থেকে বের হয়ে মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। ওই মিছিল থেকে আওয়ামী লীগ বিরোধী স্লোগান দেন যুবসংহতির নেতা-কর্মীরা।

অন্যদিকে শহীদ নূর হোসেনকে নিয়ে কটুক্তি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বৈরাচার ইঙ্গিত করায় মশিউর রহমান রাঙ্গার বিরুদ্ধে বিকেল সাড়ে তিনটায় রংপুর নগরীর কাচারী বাজার পয়েন্টে সমাবেশ করেছে মহানগর যুবলীগ। এতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ দলের অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন। সমাবেশ শেষে রাঙ্গার কুশ পুতুল দাহ করেন বিক্ষুব্ধ নেতা-কর্মীরা।

এর আগে দুপুরে একই স্থানে রংপুর সরকারি কলেজ ছাত্রলীগ শাখার উদ্যোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় রংপুর জেলা ছাত্রলীগ নগরীতে বিক্ষোভ মিছিল বের করে। এছাড়াও রংপুরের গঙ্গাচড়া ও বদরগঞ্জ উপজেলাতে আওয়ামী লীগের নেতা-কর্মী ও সমর্থকরা বিক্ষোভ মিছিল সমাবেশ করে।

পূর্বপশ্চিমবিডি/জিএম