ঢাকা, সোমবার, ২২ জানুয়ারি ২০১৮, ৯ মাঘ ১৪২৫

মাধবদীতে টেক্সটাইল মিলে অগ্নিকাণ্ড

http://www.pbd.news/whole-country/32290/মাধবদীতে-টেক্সটাইল-মিলে-অগ্নিকাণ্ড
BYনরসিংদী প্রতিনিধি
প্রকাশ:  ১৪ জানুয়ারি ২০১৮, ১৭:৪৫ | আপডেট : ১৪ জানুয়ারি ২০১৮, ১৭:৫৭
প্রিন্ট

নরসিংদীর মাধবদীতে কল্যান্দী টেক্সটাইল ডাইং প্রিন্টিং এন্ড ফিনিসিং মিলস নামে একটি টেক্সটাইল মিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

রোববার ভোর পৌনে ৫টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে মাধবদী ও নরসিংদী ফায়ার সার্ভিসের ২টা ইউনিট প্রায় ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। টেক্সটাইল কর্তৃপক্ষের দাবি আগুনে প্রায় ৪ কোটি টাকার ক্ষতি হয়েছে।

টেক্সটাইল মিলের ম্যানেজার মোঃ মফিজুল ইসলাম জানান, কারখানা চলাকালীন সময়ে রোববার ভোর আনুমানিক পৌনে ৫টার দিকে আগুনের সূত্রপাত ঘটে। প্রাথমিক অবস্থায় শ্রমিকরা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হলে মাধবদী ফায়ার সার্ভিসকে জানানো হয়। পরে মাধবদী ফায়ার সার্ভিস এর ১টি ইউনিট এসে আগুন নেভানোর চেষ্টা করে।

পুরোপুরি ভাবে আগুন নিয়ন্ত্রণে আনতে না পাড়ায় পরবর্তীতে নরসিংদী ফায়ার সার্ভিসের আরেকটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। প্রায় ৩ ঘণ্টা পর ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এই অগ্নিকাণ্ডে কারাখানার ২টা স্টেন্ডার মেশিন, ১টা প্লাস্টিক বার মেশিন, ১টা লুপ মেশিন, ৩টা হোল্ডিং মেশিন, ৫টা এসি, প্রিন্টিং কাপড়, রং ও কেমিক্যাল পুড়ে প্রায় ৪ কোটি টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে।   মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ইলিয়াস মিয়া জানান, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই এই অগ্নিকাণ্ডের সূত্রপাত। এই ঘটনায় মাধবদী থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।