ঢাকা, সোমবার, ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৭

সুবর্ণচরে কলেজছাত্রীর আত্মহত্যা

https://www.ppbd.news/whole-country/88543
BYনোয়াখালী প্রতিনিধি
প্রকাশ:  ১১ জানুয়ারি ২০১৯, ১৮:০৮

ফাইল ছবি নোয়াখালীর সুবর্ণচর সৈকত সরকারি কলেজের বাংলা বিভাগের অনার্স (সম্মান) ৩য় বর্ষের ছাত্রী লিমা দাস (২১)। কয়েকদিন আগে একটি এনজিওতে মাঠকর্মী হিসেবে চাকরি হয়েছিল তার। ইচ্ছে ছিল পড়া লেখা চালানোর পাশাপাশি চাকরি করে নিজের জীবনকে সুন্দর করে সাজিয়ে নেওয়া। সেই ইচ্ছে আর পূরণ হল না লিমার। তার চাকরিতে যোগদানে পরিবার থেকে বাধা দেওয়া হয়। অন্যদিকে বাবা-মায়ের সাথে নিজের ইচ্ছের বিরুদ্ধে বিয়ে দেওয়া নিয়ে শুরু হয় মান-অভিমান। এসবের জেরে শেষ পর্যন্ত আত্মহত্যা করে লিমা।

শুক্রবার দুপুর ১২টার দিকে নিহতের লাশ উদ্ধার করে পুলিশ। নিহত লিমা দাস চর আমান উল্যা স্বপন মার্কেট এলাকার লিটন চন্দ্র দাসের মেয়ে।

নিহতের বাবা লিটন চন্দ্র দাস জানান, সকালে তিনি কাজের বের হয়ে যান। কেউ ঘরে না থাকার সুযোগে ঘরের আড়ীর সাথে গলায় ধুতি পেঁছিয়ে আত্মহত্যা করে লিমা। পরে তার ছোট মেয়ে মনিরা দাস লিমাকে ঝুলতে দেখে চিৎকার করলে তারা এসে ঝুলন্ত মরদেহ নামান।

তিনি আরও বলেন, লিমার ইচ্ছা ছিল চাকরি ও পড়ালেখা করার। কিন্তু আমরা পাড়ার লোকজনের কথা থেকে বাঁচতে লিমাকে বিয়ের কথা বলাতে সে অভিমান করে আত্মহত্যা করেছে।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

/পিবিডি/আরাফাত