ঢাকা, শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮, ৭ বৈশাখ ১৪২৫

ধর্মঘটের কারণে নিজ কার্যালয়ে যেতে পারেননি জাবি উপাচার্য

http://www.rtvonline.com/country/39174/ধর্মঘটের-কারণে-নিজ-কার্যালয়ে-যেতে-পারেননি-জাবি-উপাচার্য
BYসাভার প্রতিনিধি|  ১৭ এপ্রিল ২০১৮, ১৩:৪০ | আপডেট : ১৭ এপ্রিল ২০১৮, ১৩:৪৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অ্যাক্টবিরোধী, স্ট্যাটিউট ও সিন্ডিকেট পরিচালনা বিধি লঙ্ঘনের প্রতিবাদে সর্বাত্মক ধর্মঘটের কারণে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.ফারজানা ইসলাম নিজ কার্যালয়ে প্রবেশ করতে পারেনি।

মঙ্গলবার সকাল ১১টায় উপাচার্য প্রফেসর ড.ফারজানা ইসলাম নিজ কার্যালয়ে প্রবেশ করতে আসলে আন্দোলনকারী শিক্ষকরা তাকে কার্যালয়ে প্রবেশ করতে দেননি।

এসময় উপাচার্যপন্থি ও আন্দোলনকারী শিক্ষকরা বাকবিতণ্ডায় জড়িয়ে পড়লে ক্যাম্পাসে চরম উত্তেজনা সৃষ্টি হয়। পরে উপাচার্য কার্যালয়ে প্রবেশ করতে না পেরে বাসভবনে ফিরে যান।

এদিকে আন্দোলনকারী শিক্ষকরা তাদের ওপর হামলার ঘটনার সুষ্ঠু বিচারের জন্য উপাচার্য প্রফেসর ড.ফারজানা ইসলামের সঙ্গে দেখা করে বিকেল চারটার মধ্যে এ ঘটনার সঙ্গে জড়িতদের বিচার করার জন্য আহ্বান জানান।

-------------------------------------------------------- আরও পড়ুন :আশুলিয়ায় ডায়াগনস্টিক সেন্টার থেকে দুজনের মরদেহ উদ্ধার --------------------------------------------------------

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.ফারজানা ইসলাম উভয়পক্ষকে শান্ত থাকতে এবং বিষয়টি তদন্ত করে দেখবার কথা জানান।

এদিকে উপাচার্য প্রফেসর ড.ফারজানা ইসলামকে নিজ কার্যালয়ে প্রবেশ করতে না দেয়ায় উপাচার্য কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে উপাচার্যপন্থি শিক্ষকরা।

এর আগে সকালে ক্লাস ও ক্লাস পরীক্ষা বাদ দিয়ে বিশ্ববিদ্যালয়ে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধুর আর্দশ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের শিক্ষকরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অ্যাক্ট, স্ট্যাটিউট ও সিন্ডিকেট পরিচালনা বিধি লঙ্ঘনের প্রতিবাদে সর্বাত্মক ধর্মঘট কর্মসূচি শুরু করে।

এসময় আন্দোলনরত শিক্ষকরা উপাচার্য প্রফেসর ড. ফারজানা ইসলামের অফিস অবরোধ করে ধর্মঘট কর্মসূচি শুরু করে। অবরোধের কারণে কোনো কর্মকর্তা ও কর্মচারী অফিসে প্রবেশ করতে পারেনি।

আন্দোলনকারী শিক্ষকদের ওপর সকালে উপাচার্যপন্থি শিক্ষকরা হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আমির হোসেন।

এ বিষয়ে তিনি জানান, এর আগে ভোরে সর্বাত্মক ধর্মঘটে আন্দোলনকারী শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের গাড়ি ছাড়তে বাধা দেন। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জুলকার নাইনের নেতৃত্বে আন্দোলনরত শিক্ষকদের পিটিয়ে আহত করে উপাচার্যপন্থি শিক্ষকরা। পরে হামলাকারীরা তড়িঘড়ি করে ঘটনাস্থল ত্যাগ করেন। এসময় ছয়জন শিক্ষক আহত হয়। আহত শিক্ষকদের স্থানীয় চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা দেয়া হয়েছে।

আরও পড়ুন :

জেবি/জেএইচ