ঢাকা, শনিবার, ২১ এপ্রিল ২০১৮, ৮ বৈশাখ ১৪২৫

বিশ্ব ইজতেমার মোনাজাতে মানুষের ঢল

http://news.zoombangla.com/বিশ্ব-ইজতেমার-মোনাজাতে-ম/
January 14, 2018
নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : বিশ্ব ইজতেমার প্রথম পর্বের মুনাজাতে মানুষের স্রোত নেমেছে কহর দরিয়াখ্যাত টঙ্গীর তুরা ময়দানে । তুরাগ পাড় ঘেঁষা ইজতেমার মাঠ ছাড়িয়ে চার দিকের কয়েক কিলোমিটার পর্যন্ত জায়গায় বসে-দাঁড়িয়ে যে যেখানে স্থান পেয়েছে সেখানে দাঁড়িয়েই মোনাজাতে অংশ নিয়েছেন।

রোববার সকাল ১০ টা ৪৫ মিনিটে মোনাজাত শুরু করেন কাকরাইল মসজিদে খতিব ও তাবলিগ শুরার সদস্য হাফেজ মাওলানা মোহাম্মদ জোবায়ের। মোনাজাত পূর্ব হেদায়েতি বয়ান পেশ করেন বাংলাদেশের তাবলিগের মুরব্বি মাওলানা আব্দুল মতিন।

মোনাজাতে তিনি বিশ্বের মুসলিম উম্মার সুখ, শান্তি, কল্যাণ, অগ্রগতি, ভ্রাতিত্ববোধ ও মঙ্গল কামনা করে আখেরি মোনাজাত পরিচালনা করেন।

কুরআন এবং হাদিসের পথে মতে থেকে জীবন পরিচালনার জন্য বার বার আল্লাহর দরবারে রোনাজারি করেন। আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে টঙ্গীর তুরাগ ময়দানসহ আশ-পাশের কয়েকটি কিলোমিটার জায়গা।

প্রচুর শীতকে উপক্ষো করে শিশু-কিশোর, যুবক-বৃদ্ধ, দেশি-বিদেশি সবাই মোনাজাতে অংশ গ্রহণ করে।

বিশ্ব মুসলিম দুনিয়া ও পরকালের সার্বিক শান্তি, সমৃদ্ধি, ক্ষমা কামনা করে সকাল ১১:১৫ মিনিটে মোনাজাত শেষ করেন। মোনাজাত শেষে হাফেজ মাওলানা মোহাম্মাদ জোবায়ের বিশ্ব ইজতেমার মোনাজাতে অংশগ্রহণকারী সবাইকে সালাম প্রদান করে বিদায় গ্রহণ করেন।

উল্লেখ্য যে, মোনাজাতের পর মুসল্লিদের বাড়ি ফেরা পর্যন্ত ইজতেমা ময়দানসহ আশপাশের এলাকায় নিরাপত্তা প্রদান করবেন। নিরাপত্তা প্রদানে পুলিশের ৭ হাজারের বেশি পুলিশ নিয়োজিত রয়েছে বলে জানা গেছে। এছাড়াও সাদা পোশাকে মুসল্লিদের বেশে খিত্তায় খিত্তায় পুলিশ মোতায়েন রয়েছে।

55SHARESShareTweet

প্রতিদিনের খবর পড়ুন আপনার ই-মেইল থেকে