ঢাকা, সোমবার, ২১ মে ২০১৮, ৭ জ্যৈষ্ঠ ১৪২৫

আজকের দিনটা রেড লেটার ডে : অর্থমন্ত্রী

http://dainikamadershomoy.com/economy/137978/আজকের-দিনটা-রেড-লেটার-ডে--অর্থমন্ত্রী
BY  নিজস্ব প্রতিবেদক ১৪ মে ২০১৮, ১৮:৩৩ | অনলাইন সংস্করণ

পুরোনো ছবি কৌশলগত বিনিয়োগকারী হিসেবে চীনের দুই প্রতিষ্ঠান শেনজেন ও সাংহাই স্টক এক্সচেঞ্জ কনসোর্টিয়ামের (জোট) সঙ্গে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চুক্তি হওয়াকে দেশের শেয়ারবাজারের জন্য রেড লেটার ডে (অবিস্মরণীয় দিন) হিসেবে অবিহিত করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

আজ সোমবার বিকেলে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের উপস্থিতিতে রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে এ চুক্তি সই হয়। চুক্তিতে ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক মাজেদুর রহমান, শেনজেনের প্রেসিডেন্ট ও সিইও ওয়াং জেনজুন এবং সাংহাই স্টক এক্সচেঞ্জেরর পরিদর্শন বোর্ডের প্রধান পেন শুয়েশিয়ান সই করেন।

চুক্তি সই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী বলেন, ‘আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের জন্য রেড লেটার ডে (অবিস্মরণীয় দিন)। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) বোর্ড পুঁজিবাজারের উন্নয়নের জন্য কাজ করছে। আজকের দিনটা তাদের জন্যও রেড লেটার ডে।’

চীনের দুই প্রতিষ্ঠান শেনজেন ও সাংহাই স্টক এক্সচেঞ্জের সঙ্গে ডিএসইর কৌশলগত বিনিয়োগকারীর চুক্তি সই হওয়ায় তা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও মন্তব্য করেন অর্থমন্ত্রী মুহিত।