ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৬

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে দুটি মাইক্রো দিল এফবিসিসিআই

http://www.dhakatimes24.com/2018/06/11/84673/প্রধানমন্ত্রীর-শিক্ষা-সহায়তা-ট্রাস্টে-দুটি-মাইক্রো-দিল-এফবিসিসিআই
BYনিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে দুটি মাইক্রোবাস দিয়েছে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি- এফবিসিসিআই।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের কাছে মাইক্রোবাস দুটির চাবি হস্তান্তর করা হয়।

এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম (মহিউদ্দিন) মাইক্রোবাস দুটি হস্তান্তর করেন। সোমবার এফবিসিসিআইর সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ অনুষ্ঠানে মাইক্রোবাস দুটি দেয়ায় এফবিসিসিআইকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান। এফবিসিসিআইয়ের এ সহযোগিতা ট্রাস্টের জন্য বিশেষ অনুপ্রেরণা হিসেবে কাজ করবে বলে মন্ত্রী উল্লেখ করেন।

বাংলাদেশ কার্গো ভেসেল ওনার্স অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ অটো রি-রোলিং অ্যান্ড স্টিল মিলস অ্যাসোসিয়েশনের আর্থিক সহায়তায় মাইক্রোবাস দুটি প্রদান করে ব্যবসায়ীদের এই শীর্ষ সংগঠন।

অনুষ্ঠানে এফবিসিসিআই সভাপতি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়নে এবং শিক্ষাকে সার্বজনীন করতে প্রশংসনীয় ভূমিকা পালন করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের কার্যক্রমে যুক্ত হতে পেরে এফবিসিসিআই গর্ববোধ করছে।’

অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব সোহরাব হোসাইন, এফবিসিসিআই সহ-সভাপতি মুনতাকিম আশরাফ এবং মন্ত্রণালয়ের ও ট্রাস্টের ঊর্ধ্বতন কর্মকর্তা, এফবিসিসিআই পরিচালক হাসিনা নেওয়াজ এবং আবু নাসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট দেশের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও স্নাতক পর্যায়ে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি এবং ভর্তি সহায়তা প্রদান করে আসছে। এছাড়াও বিভিন্ন দুর্ঘটনায় আহত শিক্ষার্থীদের এই ট্রাস্ট থেকে আর্থিক সহায়তা দেয়া হয়।

(ঢাকাটাইমস/১১জুন/জেআর/জেবি)