ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৬

‘টাকা পাচারকারীদের কঠোর শাস্তি দেয়া হবে’

http://www.dhakatimes24.com/2018/07/12/88602/টাকা-পাচারকারীদের-কঠোর-শাস্তি-দেয়া-হবে
BYনিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

যেসব ব্যবসায়ী কালো টাকা উপার্জন করে দেশের বাইরে পাচার করছেন তাদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির হুঁশিয়ারি দিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ড-এনবিআরের চেয়ারম্যান মোশাররফ হোসেনের ভূঁইয়া।

বৃহস্পতিবার সকালে জাতীয় সঞ্চয় অধিদপ্তরে প্রবাসী বিনিয়োগকারীদের মধ্যে সিআইপি কার্ড বিতরণ অনুষ্ঠানে এ হুঁশিয়ারি দেন এনবিআর চেয়ারম্যান।

বলেন, যারা দেশের টাকা লুটপাট করে বিদেশে পাচার করে তারা অপরাধী। আর যারা বিদেশে কঠোর পরিশ্রম করে দেশে বিদেশি মুদ্রা পাঠায় তারা অনেক সম্মানীয়। এ সময় বৈধ উপায়ে ব্যাংকিং চ্যানেলে রেমিটেন্স পাঠানোর আহ্বানও জানান তিনি।

একই পরিবারের জনসহ সিআইপি কার্ড ১৩ জনের

দুইটি ক্যাটাগরিতে সরকারি বন্ডে বিনিয়োগকারী ১৩ জন প্রবাসী বাংলাদেশিকে সম্মানিত করেছে জাতীয় রাজস্ব বোর্ড-এনবিআর। তাদের ‘কমার্শিয়ালি ইম্পর্ট্যান্ট পার্সন’ বা সিআইপি কার্ড দেয়া হয়েছে। এর মধ্যে তিন জন একই পরিবারের।

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব এবং এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া উপস্থিত কয়েকজনের হাতে কার্ড তুলে দেন।

সঞ্চয় অধিদপ্তরের ইউএস ডলার ইনভেস্টমেন্ট বন্ড এবং ইউএস ডলার প্রিমিয়াম বন্ডে ১ মিলিয়ন ডলার আর ওয়েজ আর্নার ডেভেলপমেন্ট বন্ডে ৮০ মিলিয়ন টাকা বিনিয়োগকারীদের মধ্য থেকে সিআইপি নির্বাচন করা হয়। ভবিষ্যতে এ বিনিয়োগসীমা কমানোর দাবি জানিয়েছেন সিআইপিরা।

সিআইপি কার্ডধারীরা এক বছরের জন্য দেশের বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারসহ দেশ ও দেশের বাইরে আটটি বিশেষ সুবিধা ভোগ করতে পারবেন।

ঢাকাটাইমস/১২জুলাই/ডিএম/ডব্লিউবি