ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৬

বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে ন্যাশনাল লাইফ

https://www.jagonews24.com/economy/news/450955
BYনিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৮

গত সপ্তাহজুড়ে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের কাছে বিনিয়োগের ক্ষেত্রে পছন্দের শীর্ষে ছিল ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এই কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে।

শেয়ার মূল্য বড় ধরনের উত্থান হওয়ায় বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করতে চাননি। ফলে সপ্তাহজুড়ে ন্যাশনাল লাইফের শেয়ার লেনদেন হয়েছে ২৯ কোটি ৮৯ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৫ কোটি ৯৭ লাখ টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ার দাম সপ্তাহজুড়ে বেড়েছে ৪৮ দশমিক ৪০ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ৭২ টাকা ৫০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ২২২ টাকা ৩০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ১৪৯ টাকা ৮০ পয়সা।

ন্যাশনাল লাইফের পরে গত সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ‘জেড’ গ্রুপের প্রতিষ্ঠান মেঘনা কনডেন্সড মিল্ক। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ৩৩ দশমিক ৭৮ শতাংশ। এর পরেই রয়েছে ছিল মুন্নু সিরামিক। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ২৮ দশমিক ৫৭ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা ইনটেক লিমিটেডের ২৩ দশমিক ১৯ শতাংশ, খুলনা পাওয়ারের ২২ দশমিক ২২ শতাংশ, আজিজ পাইপের ১৭ দশমিক ৫৫ শতাংশ, শাশা ডেনিমস’র ১৬ দশমিক ৬৫ শতাংশ, পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ১৬ দশমিক ৪১ শতাংশ, নাহি অ্যালিমনিয়ামের ১৬ দশমিক শূন্য ৯ শতাংশ এবং অ্যাকটিভ ফাইন কেমিক্যালের ১৪ শমিক ৫৭ শতাংশ দাম বেড়েছে।

এমএএস/জেএইচ/পিআর