ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৭

সফল প্রশিক্ষণের জন্য আন্তর্জাতিক পুরস্কার পেল ডিসিসিআই

https://www.jagonews24.com/economy/news/462111
BYনিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ১১:৩৮ পিএম, ০৮ নভেম্বর ২০১৮

সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট ডিপ্লোমা কোর্স সফলভাবে পরিচালনার জন্য “বেস্ট ট্রেনিং সাপোর্ট ইনস্টিটিউশন অ্যাওয়ার্ড ২০১৮” পদক পেল ডিসিসিআই বিজনেস ইনস্টিটিউট (ডিবিআই)।

সম্প্রতি চীনের রাজধানী বেইজিংয়ে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল ট্রেড সেন্টারের (আইটিসি) এক অনাড়ম্বর অনুষ্ঠানে ঢাকা চেম্বারের প্রতিনিধির হাতে এ পদক হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, বর্তমানে আইটিসির সহায়তায় বিশ্বের ৬০টি দেশের ১৯০টি প্রতিষ্ঠান ছয় মাসব্যাপী “সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট” ডিপ্লোমা কোর্স পরিচালনা করছে। ১৯০টি প্রতিষ্ঠানের মধ্যে সফলভাবে সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট ডিপ্লোমা কোর্সটি পরিচালনার জন্য ডিবিআইকে এ স্বীকৃতি প্রদান করা হয়।

প্রতিষ্ঠার পর থেকে বিগত ১৪ বছর ধরে আইটিসির সহায়তায় বাংলাদেশে একমাত্র ডিবিআই ছয় মাসব্যাপী “সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট” কোর্সটি পরিচালনা করছে। ইতোমধ্যে এ কোর্সের মাধ্যমে এ পর্যন্ত প্রায় ১০০০ শিক্ষার্থীকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

আইটিসি এ পদক প্রদানের ক্ষেত্রে মূলত প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর ধারাবাহিক দক্ষতা ও উন্নয়ন, উদ্ভাবনী কার্যক্রম, প্রশিক্ষণ কোর্সের সংখ্যা এবং কর্পোরেট খাতে এর প্রভাব প্রভৃতি বিষয়কে বিবেচনা করে থাকে।

ডিবিআইর পক্ষ থেকে উদ্যোক্তা, কর্পোরেট এক্সিকিউটিভ এবং চাকরি প্রত্যাশীদের দক্ষতা উন্নয়নে মার্কেটিং ম্যানেজমেন্ট, মানবসম্পদ ব্যবস্থাপনা, আর্থিক খাত ব্যবস্থাপনা প্রভৃতি বিষয়ের ওপর স্বল্প ও দীর্ঘমেয়াদি প্রক্ষিশণ কোর্স পরিচালনা করা হয়।

এসআই/বিএ