ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৭

বাংলাদেশ ব্যাংকের পূর্বানুমতি ছাড়া মেয়াদোত্তীর্ণ বিল পরিশোধ নয়

https://www.jagonews24.com/economy/news/481026
BYনিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৯

বৈদেশিক মুদ্রা লেনদেনে নিয়োজিত সকল অনুমোদিত ডিলার ব্যাংকগুলোকে বাংলাদেশ ব্যাংকের পূর্বানুমতি ব্যতীত মেয়াদোত্তীর্ণ বিল পরিশোধ না করার নির্দেশ দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ অপারেশন ডিপার্টমেন্টের উপ-মহাব্যবস্থাপক মনোয়ার উদ্দিন আহমেদ স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারি করে বৈদেশিক মুদ্রা লেনদেনে নিয়োজিত সকল অনুমোদিত ডিলার ব্যাংকের প্রধান কার্যালয়ে পাঠানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, বিদ্যমান বৈদেশিক মুদ্রার লেনদেন ব্যবস্থায় অনুসৃত পদ্ধতিতে পরিশোধিত আমদানি ব্যয়ের বিপরীতে অনিষ্পন্ন বিল অব এন্ট্রি সংশ্লিষ্ট কেস অনেক ক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বৈদেশিক মুদ্রানীতি বিভাগের লিগ্যাল কমপ্লায়েন্স অ্যান্ড এনফোর্সমেন্ট শাখায় প্রেরণ করা হয়ে থাকে।

বৈদেশিক মুদ্রানীতি বিভাগের লিগ্যাল কমপ্লায়েন্স অ্যান্ড এনফোর্সমেন্ট শাখায় বিবেচনাধীন এরূপ কোনো অনিষ্পন্ন কেসের স্বপক্ষে বিল অফ এন্ট্রি প্রাপ্তি সাপেক্ষে সংশ্লিষ্ট অনুমোদিত ডিলার ব্যাংক শাখা কর্তৃক সম্পাদিত হলে তাৎক্ষণিকভাবে বিল অব এন্ট্রির কপিসহ ওই বিভাগকেও অবহিত করতে হবে মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

উপরোক্ত সিদ্ধান্ত অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আপনাদের সকল অনুমোদিত ডিলার ব্যবসা কাকে নির্দেশনা প্রদানের জন্য পরামর্শ দেয়া যাচ্ছে।

এমইউএইচ/এমবিআর/জেআইএম