ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৬
BYনিজস্ব প্রতিবেদক
১৪ এপ্রিল ২০১৮, ১৭:৫৮

জাবিয়ান বিজনেস কার্নিভালের সমাপনী দিনে শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ছবি : সংগৃহীত জাবিয়ান বিজনেস কার্নিভালের সমাপনী দিনে শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের সংগঠন জাবিয়ান বিজনেস নেটওয়ার্কের উদ্যোগে গতকাল শুক্রবার শুরু হয় দুইদিনব্যাপি ওই অনুষ্ঠান।

আজ শনিবার রাজধানীর পান্থপথের সামারাইন কনভেনশন সেন্টারে মেলার দ্বিতীয় দিনে সকাল ১০টা শুরু হ্য় শিশুদের উন্মুক্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতা। প্রতিযোগিতায় দুইটি বিভাগে (৪-৬ বছর, ৭-১০ বছর) মোট ৩০ জন শিশু অংশগ্রহন করেন। বাংলাদেশ এবং পয়লা বৈশাখ দুটি বিষয়ে শিশুরা রঙ তুলির আঁচড়ে ক্যানভাস ফুটিয়ে তোলে।

এছাড়াও মেলাতে ছিল বিনামূল্যে বায়োস্কোপ প্রদর্শনী, আড্ডা, বানিজ্য বন্ধন এবং ফুড ফুর্তি। প্রথমবারের মতো অনুষ্ঠিত এ কার্নিভালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মালিকানাধীন ৫০টির বেশি ব্যবসা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

সমাপনী অনুষ্ঠানে বিশেষ সম্মাননা এবং পুরস্কার প্রদান করেন ডেফোডিল ফ্যামিলির চেয়ারম্যান ড. মো. সবুর খান, বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টের মহাপরিচালক ড. তৌফিক আহমেদ খান।

গতকাল ওই মেলার উদ্বোধন করেন নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান।

জাবিয়ান বিজনেস কার্নিভালের মিডিয়া পার্টনার ছিল দৈনিক বনিক বার্তা, এনটিভি অনলাইন, এখন২৪.কম, চ্যানেল ২৪, রেডিও টুডে ৮৯.৬ এফএম এবং রেডিও স্বাধীন ৯২.৪ এফএম। আইটি পার্টনার হিসেবে রয়েছে বাংলা ফোন এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতার মেটারিয়াল পার্টনার হয়ে আছে সুপার কিডস।

জাবিয়ান বিজনেস নেটওয়ার্ক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক ছাত্রছাত্রীদের একটি ফেসবুকভিত্তিক প্ল্যাটফর্ম যেখানে ব্যবসায়িক সমস্যা, সমাধান, সম্ভাবনা, ব্যবসায় নৈতিকতার চর্চা, গুণগত মান ঠিক রাখার প্রয়োজনীয়তাসহ নানা বিষয়ে আলোচনা করা হয়। গত ছয় মাসে জেবিএন-এর সাথে ৫ হাজার ৬০০ এর বেশি বর্তমান ও সাবেক শিক্ষার্থী যুক্ত হয়েছেন। প্রথমে প্রতিষ্ঠিত ব্যবসায়ীরা মিলে শুরু করলেও ধীরে ধীরে সাধারণ শিক্ষার্থী ও চাকরিজীবীদের মধ্যেও ব্যবসায়িক উদ্যোগ নেওয়ার আগ্রহ দেখা যাচ্ছে, যা তাদের কাছে খুবই আশাব্যঞ্জক। এর পাশাপাশি একটি রেজিস্ট্রার্ড ব্যবসায়িক সংগঠন হিসেবে এফবিসিসিআইয়ের সদস্য হওয়ার জন্য তারা প্রস্তুতি নিচ্ছে। এসব কারণে তাদের প্রথম এই ‘কার্নিভাল’টি সবার জন্য খুবই গুরুত্বপূর্ণ।