ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৬

কাল অর্থবিল পাস, বৃহস্পতিবার বাজেট

https://www.ntvbd.com/economy/202883/কাল-অর্থবিল-পাস,-বৃহস্পতিবার-বাজেট
BYনিজস্ব প্রতিবেদক
২৬ জুন ২০১৮, ১৮:৩০

সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ছবি : এনটিভি বড় ধরনের কোনো পরিবর্তন ছাড়াই আগামীকাল বুধবার ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের অর্থবিল পাস করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি আরো জানান, আগামী ২৮ জুন বৃহস্পতিবার প্রস্তাবিত বাজেট পাস হবে।

আজ মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা জানান অর্থমন্ত্রী। তিনি জানান, প্রচলিত প্রথা অনুযায়ী ৩০ জুন বাজেট পাস করা হলেও এবার সেই প্রথা ভেঙে আগামী ২৮ জুন প্রস্তাবিত বাজেট পাস করা হবে।

তবে এর পেছনে বিশেষ কোনো কারণ নেই উল্লেখ করে অর্থমন্ত্রী জানান, বিভিন্ন মহলের সুপারিশ অনুযায়ী প্রস্তাবিত বাজেটের সামান্য কিছু পরিবর্তন আসতে পারে। এ সময় অর্থমন্ত্রী জাতীয় সংসদের বাজেট আলোচনায় বিরোধী দলের সদস্যের সমালোচনা গ্রহণনযোগ্য নয় বলে মন্তব্য করেন।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জানান, বাজেট নিয়ে ব্যবসায়ী সমিতি, বুদ্ধিজীবীসহ বিভিন্ন ফোরামের কাছ থেকে পরামর্শ পেয়েছেন তিনি। এরমধ্যে কিছু নতুন প্রস্তাবও আছে।

গত ৭ জুন জাতীয় সংসদে বাজেট ঘোষণা করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। চার লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট প্রস্তাব করেন তিনি। বর্তমান সরকারের দ্বিতীয় মেয়াদে এটাই শেষ বাজেট। গত অর্থবছরের বাজেট ছিল চার লাখ ২৬৬ কোটি টাকা।