ঢাকা, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬

এবার একটি টিনের দাম ১ লাখ টাকা!

https://www.ppbd.news/national/122825
BYপূর্বপশ্চিম ডেস্ক
প্রকাশ:  ১১ সেপ্টেম্বর ২০১৯, ১২:০০ | আপডেট : ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৪১

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে বালিশ ও ফরিদপুর মেডিক্যাল কলেজে পর্দা ক্রয়ে দুর্নীতি দেশজুড়ে তোলপাড় সৃষ্টি করেছিল। এসবের রেশ কাটতে না কাটতেই এবার এবার আলোচনায় টিন।

একটি টিনের দাম দেখানো হয়েছে বাজার মূল্যের তুলনায় ১০০ গুণেরও বেশি, এক লাখ টাকা। খাগড়াছড়ির ৬-আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) ঘর মেরামতের কাজে এই টিন কেনা হয়।

সম্পর্কিত খবর

ওই মেরামতকাজে মাত্র দুই বান টিনের দাম দেখানো হয়েছে ১৪ লাখ টাকা। দ্য বিজনেস স্ট্যান্ডার্ড’র এক প্রতিবেদনে এমন খবর প্রকাশ করা হয়। মেরামত কাজ শুরু করার মাত্র ২০ দিনের মধ্যেই বাজেটের ৭১ লাখ টাকা তুলে নেয়া হয়। অথচ মেরামত কমিটির সদস্য সচিবের দেয়া ‘নোট অব ডিসেন্ট’ থেকে জানা যায়, চার মাসে মাত্র ১৫ ভাগ কাজ হয়েছে। প্রতিবেদনে প্রকল্পের কাজে আরও বেশকিছু অনিয়মের তথ্য তুলে ধরা হয়েছে।

এসব সংস্কারসহ অন্য দুটি কাজের দায়িত্বে ছিল মেসার্স তাপস এন্টারপ্রাইজ ও মেসার্স মিশু এন্টারপ্রাইজ। মিশু এন্টারপ্রাইজের কর্ণধার মোহাম্মদ জসিম। অন্যদিকে তাপস এন্টারপ্রাইজ নামের প্রতিষ্ঠানটিও চলে তার কর্তৃত্বেই।

প্রকল্পের কাজে এসব অনিয়মের বিষয়ে জানতে গণমাধ্যমটির পক্ষ থেকে যোগাযোগ করা হলে জসিম বলেন, ‘আমাকে যেভাবে কাজ করতে বলেছেন, আমি সেভাবেই করেছি। এর বেশি কিছু বলতে পারব না।’

পূর্বপশ্চিমবিডি/এসএম