ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৬
BYবিজনেস ডেস্ক
প্রকাশ:  ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০৯

আগামী ডিসেম্বর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-লন্ডন রুটে সপ্তাহে চারটির স্থলে ছয়টি ফ্লাইট পরিচালনা করবে। লন্ডন রুটে বাড়তি দুটি ফ্লাইটের অনুমতি মেলায় মঙ্গলবার ছাড়া সপ্তাহের বাকি ৬ দিনই এই রুটে ফ্লাইট চালাবে বিমান।

জানা গেছে, বর্তমানে ঢাকা-লন্ডন রুটে প্রতি সপ্তাহে বিমানের চারটি ফ্লাইট চলাচল করে। এর অতিরিক্ত আরও দুটি ফ্লাইট চালাতে বিমানের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ লন্ডনের হিথ্রো এয়ারপোর্ট অথরিটির কাছে আবেদন করে। এর প্রেক্ষিতে সম্প্রতি তারা বিমানকে আরও দুটি ফ্লাইট চালানোর অনুমতি দিয়েছে।

বর্তমানে সর্বাধুনিক ড্রিমলাইনার উড়োজাহাজ দিয়ে ঢাকা-সিঙ্গাপুর ও ঢাকা-কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। গত আগস্ট মাসের প্রথম সপ্তাহে বিমানের নিজস্ব বহরে যুক্ত হয় চতুর্থ প্রজন্মের উড়োজাহাজ বোয়িং ড্রিমলাইনার। নভেম্বরে যুক্ত হবে দ্বিতীয় ড্রিমলাইনারটি। আরও দুটি আসবে ২০১৯ সালে।

বিমানের গণমাধ্যম শাখার মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বলেন, আগামী ডিসেম্বর থেকে লন্ডন রুটে সপ্তাহে ৬ দিন বিমানের ফ্লাইট চলবে। ফ্লাইট বৃদ্ধির বিষয়ে ব্রিটেন প্রবাসীদের দাবি দীর্ঘদিনের। নিকট ভবিষ্যতে আঞ্চলিক ও অভ্যন্তরীণ বেশকিছু রুটেও ফ্লাইট বৃদ্ধি করা হবে।

উল্লেখ্য, বর্তমানে বাংলাদেশ বিমানের বহরে ড্রিমলাইনার ছাড়াও রয়েছে আছে চারটি বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি বোয়িং ৭৩৭-৮০০। ভাড়ায় নেয়া দুটি বোয়িং ৭৭৭-২০০ ইআর, দুটি বোয়িং ৭৩৭-৮০০, একটি এয়ারবাস এ৩৩০, দুটি ড্যাশ-৮সহ মোট ১৬টি উড়োজাহাজ। এসব দিয়ে ১৫টি আন্তর্জাতিক ও ৭টি অভ্যন্তরীণ আকাশপথে ফ্লাইট পরিচালনা করছে রাষ্ট্রীয় পতাকাবাহী একমাত্র এয়ারলাইন্স বিমান বাংলাদেশ।

/এসএম