ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৬
BYআরটিভি অনলাইন রিপোর্ট|  ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৩৩ | আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৯:১৪

রাজধানীর বাজারে সব ধরনের মাছের দাম স্থিতিশীল। তবে ইলিশ মাছের বাজার একটু বাড়তি। তবে গত বছরের তুলনায় ইলিশ মাছের দাম কিছুটা কমতে শুরু করেছে। আকারভেদে ইলিশ বিক্রি হচ্ছে ভিন্ন ভিন্ন দামে। এক কেজি থেকে একটু বেশি ইলিশের দাম এক হাজার থেকে ১২০০ টাকায় বিক্রি হচ্ছে। আবার ৮০০-৯০০ গ্রাম ইলিশের দাম ৭০০-৮০০ টাকা এবং ৭০০ গ্রামের ইলিশ বিক্রি হচ্ছে ৫০০ টাকায়। তার চেয়ে কম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ৩৫০-৪০০ টাকায়।

এদিকে, মাংসের বাজারে গরু ও খাসির দাম একই থাকলেও ব্রয়লার মুরগির দাম কেজি প্রতি ১০ থেকে ১৫ টাকা বেড়েছে।

------------------------------------------------------- আরও পড়ুন : রংপুর টার্মিনালে দুই বাসের সংঘর্ষে নিহত দুই, আহত ১০ -------------------------------------------------------

ঢাকার কারওয়ান বাজারের খুচরা দোকানে সবজির মধ্যে শিম ও টমেটো ছাড়া বেগুন, পটল, ঢেঁরস, লাউ, মিষ্টি কুমড়া বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকার মধ্যে। আর সিম কেজি প্রতি ১০০-১২০ টাকা এবং টমেটো ৮০-১০০ টাকায় বিক্রি হচ্ছে।

কারওয়ান বাজারের বিক্রেতা মোহাম্মদ সোহেল বলেন, গত সপ্তাহে চিচিঙ্গা ২০-২৫ টাকা ছিল, এখন সেটা ৪০ টাকা। ৩৫ টাকার শসা এখন ৫০ টাকার নিচে বিক্রি করা যায় না। কাঁচা পেঁপে ১৫ টাকাও বিক্রি হয়েছে, এখন সেটা ২০-২৫ টাকা।

তিনি আরও বলেন- ‘এখন চাষিরা বর্ষায় সবজির গাছ তুলে ফেলে শীতের সবজি আবাদের প্রস্তুতি নেবেন। এতে সবজির সরবরাহ কমবে এবং দাম বাড়তি থাকবে।’

অন্যদিকে নিত্যপণ্যের বাজারে চাল, ডাল, পেঁয়াজ, রসুন, তেল বিক্রি হচ্ছে আগের দামেই। মসলার দাম গত সপ্তাহে বাড়তি থাকলেও এখনও কমেনি।

বাজারে গতকাল দেশি পেঁয়াজ ছিল কেজি প্রতি ৫৫ টাকা, দেশি কিং নামের পেঁয়াজ ৫০ টাকা এবং ভারতীয় পেঁয়াজ ৩০ টাকা কেজিতে বিক্রি করতে দেখা যায়, যা আগের সপ্তাহে একই ছিল। কারওয়ান বাজারের পাইকারি দোকানে আদার দাম কিছুটা কমেছে। সেখানে প্রতি কেজি চীনা আদা ১১০-১২০ টাকা ও মিয়ানমারের আদা ৯০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। অবশ্য খুচরা বাজারে আদার দর আগের মতোই রয়েছে।

আরও পড়ুন :

আরসি/পি