ঢাকা, বুধবার, ২৪ অক্টোবর ২০১৮, ৯ কার্তিক ১৪২৬
BYআরটিভি অনলাইন রিপোর্ট|  ১৪ জানুয়ারি ২০১৮, ১৩:২৮ | আপডেট : ১৪ জানুয়ারি ২০১৮, ১৫:৪০

মোবাইল ফোনের ইন্টারনেট সেবা ফোরজির লাইসেন্স এবং তরঙ্গ নিলামের বিজ্ঞপ্তি স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ। এর ফলে বিটিআরসির দেয়া বিজ্ঞপ্তির উপর সৃষ্ট আইনি বাধা কাটলো।

বিটিআরসির এ সংক্রান্ত আবেদন নিষ্পত্তি করে দায়িত্বরত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ রোববার এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস।

আর বাংলা লায়ন কমিউনিকেশনস লিমিটেডের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ।

-------------------------------------------------------- আরও পড়ুন: তবু থামছে না শেয়ার কেনার হিড়িক --------------------------------------------------------

বৃহস্পতিবার চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আজ রোববার পর্যন্ত ফোরজির লাইসেন্স এবং তরঙ্গ নিলামের বিজ্ঞপ্তি স্থগিতের আদেশ দেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের চূড়ান্ত অনুমোদন পাওয়ার পর ফোরজি সেবার লাইসেন্স ও তরঙ্গ নিলামের নীতিমালা ২৯ নভেম্বর হাতে পায় টেলিযোগাযোগ বিভাগ।

এরপর ৪ ডিসেম্বর বিটিআরসি ফোরজি লাইসেন্সের আবেদন চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে। সেখানে তরঙ্গ নিলামের জন্য ১৩ ফেব্রুয়ারি দিন রেখে ১৪ জানুয়ারির মধ্যে আগ্রহীদের ফোরজি সেবার লাইসেন্সের আবেদন জমা দিতে বলা হয়।

আরও পড়ুন

এসআর