ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৬

ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খানের পদত্যাগ

http://www.rtvonline.com/economy/39201/ইসলামী-ব্যাংকের-চেয়ারম্যান-আরাস্তু-খানের-পদত্যাগ
BYআরটিভি অনলাইন রিপোর্ট|  ১৭ এপ্রিল ২০১৮, ১৮:৩১ | আপডেট : ১৭ এপ্রিল ২০১৮, ১৯:৪১

আরাস্তু খান- ফাইল ছবি দেশের সবচেয়ে বড় বেসরকারিব্যাংক হিসেবে পরিচিত ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের শীর্ষ পদে এবার পরিবর্তন হয়েছে। ব্যাংকটির চেয়ারম্যান আরাস্তু খান পদত্যাগ করেছেন।

আজ মঙ্গলবার পরিচালনা পর্ষদের সভায় এসিদ্ধান্ত হয় বলে ব্যাংকটিরজনসংযোগকর্মকর্তানজরুলইসলাম আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান আজকের পর্ষদ সভায় ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন।

এর আগে চলতি মাসের প্রথম সপ্তাহে ব্যাংকটির ব্যবস্থাপনা কমিটির শীর্ষ ৫ জন কর্মকর্তাকে অপসারণ করা হয়। যদিও ব্যাংকের পক্ষ থেকে দাবি করা হয়েছে, তারা সবাই পদত্যাগ করেছেন।

-------------------------------------------------------- আরও পড়ুন : এতো টাকা গেলো কোথায়? --------------------------------------------------------

গত বছরের জানুয়ারি মাসে ইসলামী ব্যাংকে ব্যাপক পরিবর্তন আসে। সে সময় কোনও রকম আগাম আভাস ছাড়াই অপসারণ করা হয় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ আব্দুল মান্নানকে। একই সঙ্গে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোস্তফা আনোয়ার এবং ভাইস চেয়ারম্যান মো. আজিজুল হককেও সরানো হয়।

এরপর ব্যাংকটির নতুন চেয়ারম্যান হিসাবে নির্বাচিত করা হয় আরাস্তু খানকে। আর নতুন ভাইস চেয়ারম্যান করা হয়অধ্যাপক সৈয়দ আহসানুল আলমকে।

প্রায় ১৫মাস পর আরাস্তু খান চেয়ারম্যান পদ থেকে সরেদাঁড়ালেন। তবেএ বিষয়ে জানতে তার মোবাইলফোনে বেশ কয়েকবার কলদেয়া হলেও তিনি রিসিভ করেননি।

আরও পড়ুন :

এসআর/এমকে