ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৬

অবসর নেয়ার প্রসঙ্গে এবার যা বললেন অর্থমন্ত্রী

http://news.zoombangla.com/অবসর-নেয়ার-প্রসঙ্গে-যা-বল/
July 11, 2018
নিজস্ব প্রতিবেদক: অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, বাংলাদেশ এখন এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে। দেশের অনেক উন্নয়ন হয়েছে। এখন যদি পৃথিবী থেকে বিদায় নিতে হয় তাহলে সে বিদায় হবে তৃপ্তির বিদায়।

আজ বুধবার রজধানীর সিরডাপ মিলনায়তনে বাংলাদেশ স্টাডি ট্রাস্ট আয়োজিত ‘আগামীর সিলেট- উন্নয়নের প্রাপ্তি ও প্রত্যাশা’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রূপালী ব্যাংকের সাবেক চেয়ারম্যান ড. আহমদ আল কবির, পিকেএসএফএর চেয়ারম্যান কাজি খলিকুজ্জামান, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নুজহাত চৌধুরী প্রমুখ। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ স্টাডি ট্রাস্টের চেয়ারম্যান ড. এ. কে. আব্দুল মোমেন।

অর্থমন্ত্রী বলেন, ২০০১ সালে অবসর নেওয়ার চিন্তা করেছিলাম। কিন্তু তখন অবসর নিলে বর্তমানের মতো তৃপ্তি পেতাম না। কারণ উন্নত দেশে বিদায় নেওয়ার মধ্যে তৃপ্তি আছে। তিনি বলেন, দেশের সার্বিক উন্নয়নের পিছনে তিনটি কারণ রয়েছে। সেগুলো হলো যোগ্য নেতৃত্ব, প্রয়োজনীয় কলাকৌশল এবং দেশের মানুষ। সিলেটের উন্নয়ন সম্পর্কে মন্ত্রী বলেন, সিলেটের উন্নয়ন বাংলাদেশের উন্নয়নের সঙ্গে সংশ্লিষ্ট। সিলেটে আমার জন্ম হলেও আমার ১৭ বছর বয়স অর্থাৎ কৈশোরের সিলেট ও এখনকার সিলেটের মধ্যে অনেক পার্থক্য। এখন আমি গেলে সেই সিলেট চিনতে পারিনা। প্রজন্মের সঙ্গে সেই জায়গার চিত্র পাল্টে গেছে। একসময় সিলেটের চেয়ারম্যান এবং এমপিরা সব ছিলেন বহিরাগত। কিন্তু এখন সব দায়িত্বশীল স্থানীয়রা। এটি এলাকার জন্য একটি অর্জন বলেও মন্তব্য করেন তিনি। তিনি আরও বলেন, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জন্য যে প্রস্তুতি নেওয়া হয়েছে আমার বিশ্বাস আমরা শুধুমাত্র ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পারব। নির্বাচনকে ইঙ্গিত দিয়ে তিনি বলেন, এখন আমাদের সময় খুবই কম। এটাই আমাদের দেশের বাস্তবতা।

1.7kSHARESShareTweet

প্রতিদিনের খবর পড়ুন আপনার ই-মেইল থেকে