ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৬
BY  বিনোদন ডেস্ক ০৮ নভেম্বর ২০১৮, ১৬:০৫ | অনলাইন সংস্করণ

বড়দিন উপলক্ষে আগামী ২১ ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে শাহরুখ খানের ‘জিরো’ সিনেমাটি। একই দিনে মুক্তি পাওয়ার কথা ছিলো বলিউড তারকা রিতেশ দেশমুখের দ্বিতীয় মারাঠি সিনেমা ‘মাউলি’।

একসঙ্গে দুটি সিনেমার মুক্তির কারণে ব্যবসায়িক ক্ষতি হওয়ার সম্ভাবনা ছিলো ‘জিরো’র। তবে কিং খানের সম্মানের কথা চিন্তা করে নিজের সিনেমার মুক্তি পিছিয়েছেন ‘আলাদিন’ খ্যাত রিতেশ দেশমুখ।

ভারতের মহারাষ্ট্রে হিন্দি ও মারাঠি সিনেমার ব্যবসা বেশ। জিরো মুক্তি পেলে বড়দিনের ব্যবসা হতো জমজমাট। আবার মহারাষ্ট্রের ভাষায় নির্মিত রিতেশের ‘মাউলি’ সিনেমাটির প্রচারণা তুঙ্গে। ধারণা করা যাচ্ছে সিনেমাটির ব্যবসায়ও হবে প্রচুর। তাই ব্যবসায়িক সংঘাত এড়াতে নিজের ছবি পিছিয়েছেন রিতেশ।

এ কারণে রিতেশকে ধন্যবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইট করেছেন শাহরুখ খান। টুইটে তিনি লিখেন, ‘রিতেশ দেশমুখ, সম্পর্কটা ছোট ভাইয়ের। এই সম্পর্কটা সম্মান পায় যখন ছোটভাইও তার কাজের কারণে বড় হয়ে যায়। তুমি অন্তর থেকে ভালোবাসা দেখিয়েছো, তাই তোমাকে অনেক অনেক ভালোবাসা ও সম্মান জানাই। আমি এমন একজন বন্ধুর জন্য অনেক খুশি হলাম যে নিজের প্রয়োজনের চেয়ে আমার সম্মানকে উপরে রাখল।’

‘জিরো’তে শাহরুখের সহশিল্পী আনুশকা শর্মা ও ক্যাটরিনা কাইফ। এতে বামন চরিত্রে অভিনয় করেছেন ‘কিং খান’। এরই মধ্যে প্রকাশিত হয়েছে সিনেমাটির ট্রেলার ও পোস্টার।