ঢাকা, শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫

শম্পা হিজরা, চম্পা মাদক সম্রাজ্ঞী!

http://www.dhakatimes24.com/2018/05/17/81399/শম্পা-হিজরা-চম্পা-মাদক-সম্রাজ্ঞী
BYবিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

বহু প্রতিভার অধিকারী অভিনেত্রী শম্পা রেজা। যার নামের আগে রয়েছে সঙ্গীত শিল্পী, অভিনয় শিল্পী, আবৃত্তিকার, মঞ্চশিল্পী, উপস্থাপিকা, গানের শিক্ষক ও শিক্ষানুরাগীর মতো সব বিশেষণ। অন্যদিকে, বাংলা চলচ্চিত্রের এক সময়ের সুপারহিট নায়িকা চম্পা। বর্তমানে তারা দুজনই অভিনয়ে অনিয়মিত। তবে খুব শিগগিরই ‘পদ্মপুরাণ’ নামের একটি ছবিতে একসঙ্গে দেখা যাবে দুই তারকা অভিনেত্রী চম্পা ও শম্পাকে।

‘পদ্মপুরাণ’ ছবিটি নির্মাণ করছেন পরিচালক রাশিদ পলাশ। নদীর পাড়ের মানুষদের জীবন ও জীবিকাকে ঘিরে নির্মিত হচ্ছে এই ছবি। পূণ্য ফিল্মস প্রযোজিত এ ছবির চিত্রনাট্য লিখেছেন রায়হান শশী। যেখানে একজন মাদক ব্যবসায়ীর চরিত্রে দেখা যাবে অভিনেত্রী চম্পাকে। অন্যদিকে, শম্পা রেজা অভিনয় করছেন একজন তৃতীয় লিঙ্গের প্রধানের চরিত্রে।

ছবির প্রথম ধাপের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। সম্প্রতি রাজশাহীর বিভিন্ন লোকেশনে টানা আট দিন শুটিং হয়। নদী নির্ভর মানুষদের জীবন, জীবিকা, অভাব অনটন ও বিভিন্ন সমস্যার চিত্র এই ছবিতে ফুটিয়ে তোলা হবে। চম্পা, শম্পা ছাড়াও যেটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন সাদিয়া মাহি, শিমুল খান, ডন, কায়েস চৌধুরী, ইলোরা গহর ও মারিয়াসহ অনেকে। চলতি বছরেই ছবিটি মুক্তি পাওয়ার কথা।

নদী ও নদী পাড়ের মানুষের জীবন জীবিকা নিয়ে ছবি এটাই নতুন নয়। গত বছরই পরিচালক ও অভিনেতা তৌকীর আহমেদ নির্মাণ করেছিলেন তার ‘হালদা’ ছবিটি। যেটি এশিয়ার একমাত্র মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদী এবং এর দুই পাড়ের মানুষের জীবন জীবিকা নিয়ে নির্মাণ করা হয়েছিল। ব্যাপক প্রশংসিত হয়েছিল তারকাবহুল সে ছবিটি। জিতেছে একাধিক পুরস্কারও। এবার পালা ‘পদ্মপুরাণ’-এর।

ঢাকাটাইমস/১৭ মে/এএইচ