ঢাকা, রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬

করোনায় বলিউড তারকারা যেভাবে সময় কাটাচ্ছেন

https://www.dhakatimes24.com/2020/03/25/157106/করোনায়-বলিউড-তারকারা-যেভাবে-সময়-কাটাচ্ছেন
BYবিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

সারা বিশ্ব করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে। চীন এবং ইউরোপের পাশাপাশি ভারতকেও গ্রাস করেছে করোনা আতঙ্ক। সারা ভারতবর্ষ জুড়ে প্রায় সব জায়গাতেই মানুষ গৃহবন্দি। বলিউড তারকারাও সেই তালিকা থেকে বাদ পড়েনি। ভারতীয় প্রশাসন শুটিং বন্ধ করাতে বাড়িতেই সময় কাটছে বলিউড তারকাদের। কেউ রান্না করছেন, কেউ ডুবে বইয়ে, কেই পরিবারের সঙ্গে একান্তে দিনগুলো পার করছেন।

করোনা আতঙ্কের মধ্যে বাড়িতে আটকে থেকে বইয়ে মুখ ডুবিয়েছেন বলিউড অভিনেতা সাইফ আলী খান। নিজের ঘরে বসে বই নিয়ে এক সপ্তাহ কাটাবেন বলে পরিকল্পনা করেছেন তিনি। ছবি শেয়ার করে এমনই জানান সাইফের স্ত্রী কারিনা কাপুর। তবে সাইফ যখন বইয়ে মগ্ন, সেই সময় কারিনা ব্যস্ত ইনস্টাগ্রামে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ছবি, ভিডিও শেয়ার করে ভক্তদের সঙ্গে যোগাযোগ বাড়াতে শুরু করেছেন অভিনেত্রী।

ইনস্টাগ্রামের নতুন সদস্য কারিনা কপূর। বাড়িতে কোয়রান্টিন হয়ে রয়েছেন তিনি এই মুহূর্তে। স্বামী সাইফ আলি খান এই সময়টায় নিজেকে পুরোপুরি বইয়ে বন্ধ করেছেন। সাইফ আলি খানের এই ছবিটা শেয়ার করে কারিনা লিখেছেন, ‘মনে হচ্ছে এক সপ্তাহের জন্য বুকড।’

আমির খানের সঙ্গে ‘লাল সিং চাড্ডা’-র শুটিংয়ে ব্যস্ত ছিলেন কারিনা। সে সময়ই করোনাভাইরাসের জেরে শুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নেন প্রযোজক। তার পর থেকেই ঘরবন্দি কারিনা। ‘সূর্যবংশী’-র শুটিংয়ে ব্যস্ত ছিলেন অক্ষয় কুমার। শুটিং বন্ধ। তাই নিয়ম-বিধি মেনে আপাতত ঘরবন্দি তিনিও। স্ত্রী টুইঙ্কেল খান্না এবং সন্তানদের সঙ্গে কোয়ালিটি টাইম কাটাচ্ছেন।

সম্প্রতি ভারত থেকে আমেরিকায় ফিরেছেন তিনি। মার্কিন টেলিভিশনের কিছু কাজ বাকি ছিল তার। সে জন্যই তড়িঘড়ি আমেরিকায় ফেরা। তবে সেই কাজ এখন বন্ধ। প্রিয়াঙ্কা চোপড়াও তাই ঘরবন্দি। ব্যস্ত নায়িকা হলিডে মুডে। পোষ্য পুচ গিনোকে এই ক'দিন চুটিয়ে আদর করে নিচ্ছেন প্রিয়াঙ্কা। ইনস্টাগ্রামে সেই ছবি শেয়ার করে প্রিয়াঙ্কা লিখেছেন, ‘এই সময়ে বাড়িতে থাকাই সবচেয়ে নিরাপদ।’

সদ্য ‘বাগি ৩’ মুক্তি পেয়েছে। বক্স অফিসে ভাল ফলও করেছে ছবি। সাফল্যের পর এমনিতেই ছুটির মুডে ছিলেন শ্রদ্ধা কাপুর। তবে এখন তো একেবারেই ঘরবন্দি। ইনস্টাগ্রামে বইয়ের একটা ছবি শেয়ার করে লিখেছেন, ‘বিইং হোম’ অর্থাৎ সারাদিন বই পড়েই কেটে যাচ্ছে তার।

শুধু কি ক্যাটরিনা কাইফ-ই ঘরবন্দি। তার বাড়ির পরিচারিকাও ঘরবন্দি। তাই রান্না থেকে শুরু করে বাড়ির যাবতীয় কাজ এখন তাঁকেই করে নিতে হচ্ছে। বাসন ধোয়ার একটা ভিডিও শেয়ার করেছেন ক্যাটরিনা।

বলিউডের ‘ধাক ধাক গার্ল’খ্যাত অভিনেত্রী মাধুরী দীক্ষিত। এই অভিনেত্রীর স্বেচ্ছায় কোয়ারেন্টাইন কাটছে পরিবারের সদস্যের সঙ্গে। ইনস্টাগ্রামে স্বামী ও সন্তানের সঙ্গে ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ‘নিজেকে ও পরিবারকে করোনাভাইরাসের হাত থেকে বাঁচাতে বাড়িতেই স্বেচ্ছায় কোয়ারেন্টাইন করলাম। তবে এই সুযোগে পরিবারের সঙ্গে কিছুটা সময় কাটাতে পারব। সবাই প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করুন। যত্ন নিন, নিরাপদ থাকুন।’ ‘পতি পতনি অউর ওহ্’- অভিনেতা কার্তিক আরিয়ানও একই কাজ করছেন বাড়িতে। এতদিন যেগুলো পরিচারিকা করে দিতেন, এখন সেগুলো সব নিজেই করে নিচ্ছেন।

শিল্পা শেঠি রান্না করতে খুবই ভালোবাসেন। ইউটিউবে তার রান্নার একটি চ্যানেলও রয়েছে। সময় পেলে বাড়িতেও তিনি রান্নাবান্না করে থাকেন। আর এখন তো অফুরন্ত সময়। তাই দুই সন্তান, স্বামীকে নিয়ে চুটিয়ে সংসার করে নিচ্ছেন।

বাড়িতেই যোগব্যায়াম শুরু করেছেন হিনা খান। সবাইকে সতর্ক ও সুস্থ থাকার পরামর্শ দিয়েছে এই অভিনেত্রী।

এই সময়ে বাড়ির কাজকর্ম সারছেন অভিনেতা কর্ণবীর বোহ্রাও। বাচ্চাদের খাওয়ানো থেকে শুরু করে, ঘর পরিষ্কার- সব কাজ একা হাতে সামলাচ্ছেন তিনি।

সেই ছবি শেয়ার করে সমস্ত পুরুষদের উদ্দেশে বার্তা দিয়েছেন, ‘বাড়িতে এই সময় পরিচারিকা নেই, বাচ্চাদের স্কুলও বন্ধ। তাই বাড়ির কাজে মহিলাদের সাহায্য করাটা খুবই জরুরি এই সময়ে।’

রানা দাগ্গুবতী ঘরবন্দি থেকে নিজেকে পুরোপুরি পড়াশোনায় নিমজ্জিত করে রেখেছেন।

(ঢাকাটাইমস/২৫ মার্চ/আরজেড/এজেড)