ঢাকা, মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭

ফের পাগলের চরিত্রে সজল, এবার সঙ্গী প্রভা

https://www.dhakatimes24.com/2020/10/17/187640/ফের-পাগলের-চরিত্রে-সজল-এবার-সঙ্গী-প্রভা
BYবিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

চুল এলোমেলো, গরমের মধ্যে গায়ে শীতের ব্লেজার, পরনের পায়জামাটাও ছেঁড়া। বসে আছেন ময়লা রাস্তায়। এমন একটা লোককে ভাত খাইয়ে দিচ্ছেন অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। প্রথম দেখায় এই পাগল লোকটিকে চেনার উপায় নেই। একটু ভালো করে লক্ষ্য করলেই বোঝা যাবে তিনি জনপ্রিয় অভিনেতা আব্দুর নূর সজল।

কিন্তু এমন হাল কীভাবে হলো অভিনেতার? উত্তর হচ্ছে, ‘অনুশোচনা’ নামের একটি নাটকের জন্য সজলের এমন সাজ। এখানে তিনি পাগলের চরিত্রে অভিনয় করেছেন। তার জন্যই তাকে এমন লুক এবং গেট আপ নিতে হয়েছে। রাজধানীর উত্তরায় এই নাটকটির শুটিং হয়েছে।

সংসদ সদস্য ইসরাফিল আলমের গল্পে ও মিজানুর রহমান বেলালের রচনায় ‘অনুশোচনা’ নামের এই নাটকটি পরিচালনা করেছেন জনি। সেখানে জুটি বেঁধে অভিনয় করেছেন সজল ও প্রভা। আজ শনিবার রাত ৮টায় নাটকটি আরটিভিতে প্রচারিত হবে।

এতে অভিনয় প্রসঙ্গে সজল বলেন, এর আগে মানসিক রোগীর চরিত্রে অভিনয় করলেও এরকম নিরেট পাগলের চরিত্রে অভিনয় করিনি। এই চরিত্রে কাজ করতে পেরে একটু আলাদা ফিলিংস কাজ করছে। সবাই আমাকে রোমান্টিক অভিনেতা হিসেবে চেনেন। দর্শকদের সেই ধারণা পাল্টে দিতে ইদানীং নতুন নতুন চরিত্রে কাজ করছি।’

অভিনেত্রী প্রভা বলেন, ‘পারিবারিক একটি গল্প নিয়ে ‘অনুশোচনা’ নাটকটি নির্মিত হয়েছে। তবে ইমোশন রয়েছে নাটকজুড়ে। আমার চরিত্রটিও বেশ আকর্ষণীয়। এছাড়া সজল ভাইয়ের সঙ্গে কাজ করতে ভালো লাগে। নাটকটি দর্শকের কাছে ভালো লাগবে বলে আশা করছি।’

প্রসঙ্গত, এর আগে ২০১৮ সালে ‘ভেলকি’ নামের একটি নাটকে পাগলের চরিত্রে দেখা গিয়েছিল সজলকে। সেটির পরিচালক ছিলেন শরিফুল ইসলাম শামীম। ওই নাটকটিতে সজলের বিপরীতে অভিনয় করেছিলেন লম্বাদেহী অভিনেত্রী মৌসুমী হামিদ।

ঢাকাটাইমস/১৭অক্টোবর/এলএম/এএইচ