ঢাকা, সোমবার, ০১ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭
BYবিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। সমানে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ ও কলকাতার ছবিতে। যার কারণে সারা বছরই তার ব্যস্ততা থাকে দুই বাংলাজুড়ে। তবে করোনাভাইরাসের কারণে গত বছরটা অন্যান্য তারকাদের মতো জয়ারও একেবারে পানসে গেছে। দীর্ঘ সময় ধরে তিনি ঘরবন্দি ছিলেন। না করেছেন দেশে তেমন কোনো কাজ, না পেরেছেন কলকাতায় যেতে।

তবে করোনার সংক্রমণ একটু কমাতে নতুন বছরে কাজ শুরু করে দিয়েছেন জয়া আহসান। ইতোমধ্যে বাংলাদেশি একটি ছবি ও বিজ্ঞাপনের কাজ তিনি শেষ করেছেন। এবার দিলেন কলকাতার সিনেমায় চুক্তিবদ্ধ হওয়ার খবর। ছবির নাম ‘ওসিডি’। এটি পরিচালনা করছেন সৌকর্য ঘোষাল। এই পরিচালকের ‘ভুতপরী’ ছবিতেও অভিনয় করেছেন জয়া। সেটি আপাতত মুক্তির অপেক্ষায়। তার আগেই শুরু করতে যাচ্ছেন আরও একটির কাজ।

গুঞ্জন উঠেছে, অভিনয়ের পাশাপাশি এই ছবিটির প্রযোজনায়ও রয়েছেন জয়া আহসান। তার মালিকানাধীন প্রযোজনা প্রতিষ্ঠান ‘সি-তে সিনেমা’ থেকে নির্মিত হবে ‘ওসিড’। এই সংস্থা থেকে অভিনেত্রী ইতোমধ্যে ‘দেবী’ নামে একটি বাংলাদেশি ছবি প্রযোজনা করেছেন। যেখানে জয়াসহ অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী ও শবনম ফারিয়ার মতো তারকা। এবার সেই প্রতিষ্ঠান থেকেই প্রযোজনা করতে যাচ্ছেন ‘ওসিডি’।

তবে এ বিষয় নিয়ে জয়া এখনো মুখ খোলেননি। ছবির পরিচালক সৌকর্য ঘোষালও মুখে কুলুপ এটে আছেন। তাই এ ব্যাপারে জানতে একটু অপেক্ষা করতেই হবে। আপাতত জানা যাচ্ছে, নতুন এই ছবিটি নির্মিত হচ্ছে অবসেসিভ কম্পালসিভ ডিসঅর্ডার (ওসিডি) রোগে আক্রান্ত এক নারীকে ঘিরে। ওসিডি এক ধরনের মানসিক রোগ, যাকে মনরোগের পরিভাষায় সবচেয়ে জটিল ‘অ্যাংজাইটি নিউরোসিস’ বলা হয়।

এই ধরনের রোগীরা নিজের ইচ্ছার বিরুদ্ধে বিশেষ কোনো চিন্তাকে বারবার মনে করেন। ছবিতে এমন একটি চরিত্রেই অভিনয় করতে চলেছেন জয়া। নির্মাতা কর্তৃপক্ষ জানিয়েছে, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে ছবিটির দৃশ্যধারণ শুরু হবে। জয়া বর্তমানে ঢাকায় রয়েছেন। ছবির শুটিংয়ে অংশ নিতে চলতি মাসের একেবারে শেষদিকে তার কলকাতায় যাওয়ার কথা রয়েছে।

ঢাকাটাইমস/২২জানুয়ারি/এএইচ