ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৬

সোনালি দিনের ব্যান্ড ‘প্রমিথিউস’ নিয়ে ফিরছেন বিপ্লব

https://www.jagonews24.com/entertainment/news/427922
BYবিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক প্রকাশিত: ০৪:২০ পিএম, ১৭ মে ২০১৮

অনেক দিন থেকেই আলোচনার বাইরে এক সময়ের জনপ্রিয় ব্যান্ড ‘প্রমিথিউস’। নতুন গান প্রকাশ নেই, কোনো স্টেজ পারফর্মও নেই তাদের। কিন্তু ভক্তরা তো আছেন। ইউটিউবে ভেসে বেড়ানো প্রমিথিউসের কোনো গান সামনে এলেই শুনে নেন।

নস্টালজিয়ায় ভেসে যান। মনে পড়ে যায় ব্যন্ড দলটির সোনালি সময়ের কথা। নিত্য নতুন ধা্ঁচের গান আর অভিনব স্টাইলের বাহারি সাজে হাজির হয়ে ব্যান্ডটির দল প্রধান ও ভোকাল বিপ্লব মাতিয়ে দিতেন ভক্তদের।

‘প্রমিথিউস’ ব্যান্ডের লাইনআপ মনে আছে? বিপ্লব (ভোকাল, গিটার), সোহাগ (লিড গিটার), পল্লব (কিবোর্ড), সৈকত (ড্রামস), রুবেল (ডি জে)। একসুতোয় বাঁধা ছিল পুরো দলটি। কিন্তু হঠাৎ করেই জীবনের প্রযোজনেই বুঝি ছড়িয়ে ছিটিয়ে গেছেন তারা। ব্যান্ডটির ভোকাল বিপ্লব পাড়ি দিয়েছেন যুক্তরাষ্ট্রে। নতুন গান নিয়ে আসবো আসছি করে আসা হয়নি অনেকদিন।

প্রিয় ব্যন্ডটি কি হারিয়ে গেছে? আর কখনও কি স্টেজে হাজির হবেন না তারা? নানা প্রশ্ন ঘুরে ফিরে বেড়াচ্ছে চারদিকে। ঠিক এমন সময় হঠাৎ করেই শিগগিরই ফিরছেন বলে আভাস দিলেন বিপ্লব। বুধবার রাতে নিজের ফেসবুক ওয়ালে জানান দিলেন হারিয়ে যাননি তারা। বিপ্লব ভক্তদের উদ্দেশ্যে লিখেছেন, ‘নিন্দুকের কথায় ‘প্রমিথিউস’র কিছু আসে যায় না। চিন্তা করবেন না প্রিয় ভক্তরা, আমরা খুব তাড়াতাড়িই ফিরছি।’

গ্রিক পুরানের দেবতা প্রমিথিউসের নামানুসারে ১৯৮৬ সালে জন্ম হয় ব্যান্ডটির। ৩০ বছরে প্রমিথিউসের ১৮টি অ্যালবাম প্রকাশিত হয়েছে। অ্যালবামগুলো হচ্ছে ‘স্বাধীনতা চাই’, ‘মুক্তির প্রত্যাশায়’, ‘প্রজন্মের সংগ্রাম’, ‘স্লোগান’, ‘যোদ্ধা’, ‘প্রমিথিউস ২০০০’, ‘স্মৃতির কপাট’, ‘অ-আ’, ‘পাঠশালা’, ‘ঢোল’, ‘টাকা’, ‘নাগরদোলা’, ‘রাজপথ’, ‘প্রমিথিউস আনবাউন্ড’, ‘প্রমিথিউস আনবাউন্ড ওয়ান’, ‘ছায়াপথ’, ‘আমাদের পথ’ ইত্যাদি।

বেশির ভাগ অ্যালবামের মধ্যে দেশের সমসাময়িক বিভিন্ন সমস্যা ও দেশাত্মবোধক গান রয়েছে। সেইসঙ্গে জনপ্রিয়তা পেয়েছিলো বিপ্লবের কণ্ঠে রোমান্টিক সব গানগুলোও।

এমএবি/এলএ/জেআইএম