ঢাকা, সোমবার, ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৭

তার মতো গুণী অভিনেতার এমন অসহায় দিনযাপন কষ্ট দেয় : নাসিম

https://www.jagonews24.com/entertainment/news/474667
BYবিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক প্রকাশিত: ০৫:০৪ পিএম, ১২ জানুয়ারি ২০১৯

দীর্ঘদিন ধরেই অসুস্থ অভিনেতা সালেহ আহমেদ। একসময়ের দাপুটে এই অভিনেতা রাজধানীর উত্তরখানের নিজ বাসভবনে অসুস্থ অবস্থায় নীরবে-নিভৃতে দিন পার করছেন। অর্থ সংকটে ঠিকমতো চিকিৎসা নিতে পারছিলেন না তিনি।

অবশেষে তার সাহায্যে এগিয়ে এলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চিকিৎসার সাহায্যে ২৫ লাখ টাকার অনুদান দিয়েছেন তিনি।

সালেহ আহমেদের পরিবারের দাবিতে অভিনেতা এহসানুল হক মিনু ও অভিনয় শিল্পী সংঘের উদ্যোগে সালেহ আহমেদের চিকিৎসার অর্থ সাহায্য চেয়ে আবেদন করা হয়েছিলো প্রধানমন্ত্রীর বরাবর। অবশেষে সাড়া দিয়ে এই অভিনেতার পাশে দাঁড়ালেন শিল্পী বান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সালেহ আহমেদের পরিবারের হাতে অনুদানের চেক তুলে দেয়া হয়।

শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম বলেন, ‘চার বছর থেকে অসুস্থ হয়ে আছেন সালেহ ভাই। পারিবারিক ভাবেই তার চিকিৎসা চলেছে এতো দিন। দেড় বছর আগে তার মেয়ে মারা যায়। এরপর অর্থ সংকট তৈরি হলে তার পরিবারের পক্ষে আর চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব হয় না। সহযোগীতার জন্য পরিবাবারিকভাবেই আমাদের কাছে আবেদন জানানো হয়।’

তিনি আরও বলেন, ‘সালেহ ভাইয়েরমতো গুণী অভিনেতার এমন অসহায় দিনযাপন কষ্ট দেয়। আমরা চেষ্টা করেছি উনার জন্য কিছু করার। তার পরিবারের আবেদনটি ওই সময়ের সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর ভাইয়েরে রিকমেন্ট নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়।

আমাদের আরেক বড় ভাই অভিনেতা আহসানুল হক মিনু ভাইও অনেক ছুটোছুটি করেছেন। সালেহ ভাইয়ের চিকিৎসার অর্থ যোগানের জন্য উনি যা করেছেন সেটা বলে বোঝানো যাবে না। অবশেষে মাননীয় প্রধানমন্ত্রী সাড়া দিয়েছেন এটাই বড় কথা।

প্রধানমন্ত্রী সবসময় শিল্পীদের পাশে থাকেন। তাকে কৃতজ্ঞতা জানানোর ভাষা নেই। সবার কাছে দোয়া চাই সালেহ ভাইয়ের জন্য। উনি একটু ভালো থাকলেই আমরা শান্তি পাবো।’

এই অভিনেতা জানান, সালেহ আহমেদের চিকিৎসার জন্য ২৫ লক্ষ টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী। এটা সঞ্চয়পত্র করে দেওয়া হবে। প্রতিমাসে তারা ২০-২২ হাজার টাকা পাবেন। সেটা দিয়ে তার চিকিৎসা চলবে নিয়মিতভাবে।

এলএ/এমকেএইচ