ঢাকা, রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

প্রস্তুত হচ্ছে স্পর্শিয়া-আবীরের ‘কাঠবিড়ালী’

https://www.jagonews24.com/entertainment/news/487544
BYবিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক প্রকাশিত: ০৫:৫১ পিএম, ১৫ মার্চ ২০১৯

এ বছরই মুক্তি পাবে ‘কাঠবিড়ালী’। জানালেন ছবিটির পরিচালক নিয়ামুল মুক্তা । যদিও ছবিটি এতোদিন একেবারেই প্রচারণার বাইরে ছিলো। কলাকুশলীরা ব্যস্ত ছিলেন ছবিটির শুটিং সুন্দরভাবে শেষ করতে। শেষ হয়েছে শুটিং। এখন চলছে ডাবিংয়ের কাজ। ১৭ সালের ২ মার্চ ছবিটির শুটিং শুরু করেছিলেন মুক্তা। ছবিটি নিয়ে খবর প্রকাশ হয়েছে কম।

শুটিং শেষ করে এবার সকলের কাছে ছবিটির কথা পৌঁছে দিতে চান নির্মাতা। ইতোমধ্যে চলচ্চিত্রের লোগো ও কিছু ছবি প্রকাশ করেছেন। ফেসবুকেও পেজ ওপেন করা হয়েছে ‘কাঠবিড়ালীর’। এখন থেকে এই ফেজবুক পেজেই ‘প্রচারণার অংশ হিসেবে মুক্তির আগ পর্যন্ত প্রতি শুক্রবারেই সিনেমার কিছু না কিছু প্রকাশ করা হবে বলে জানালেন নির্মাতা।

কাঠবিড়ালী’তে প্রধান ভূমিকায় অভিনয় করেছেন অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী আসাদুজ্জামান আবীর। পাবনার ভাঙ্গুরার গজারমারা গ্রামে পুরো ছবিটির শুটিং হয়েছে। গল্পের প্রয়োজনেই সেখানে পুরো ছবিটির শুটিং শেষ হয়েছে বলে জানালেন পরিচালক। চিত্রগ্রাহক আদিত্য মনিরের ক্যামেরার দারুণভাবে ছবিটির দৃশ্যায়ন হয়েছে।

ছবিটির মূল আকর্ষণ গল্প। নিয়ামুল মুক্তার গল্পে এর চিত্রনাট্য করেছে তাসনিমুল তাজ । যেই গল্পের মূল প্রাণ স্পর্শিয়া। ছবিটি নিয়ে এ অভিনেত্রী বলেন, এটা আমাদের সবার ছবি। গত দুই বছর ধরে সবাই ছবিটি লালন করছি। বড় করছি। এবার ছবিটি মুক্তি দেয়ার অপেক্ষা। কাঠাবিড়ালী নিয়ে আমাদের পুরো টিমের প্রত্যাশা অনেক। এর গল্প, দৃশ্যায়ন ও সবার অভিনয় সব কিছুই দর্শকদের অন্য রকম অনুভূতি দেবে। কাঠবিড়ালী সবার মাঝে ছড়িয়ে পড়ুক।

তরুণ নির্মাতা নিয়ামুল মুক্তার স্বপ্নের ছবি এটি। সেই স্বপ্নের সারথী হয়ে একসঙ্গে চলেছেন পুরো টিম। মুক্তা দীর্ঘদিন পরিচালক রেদওয়ান রনির সঙ্গে সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন। এবার নিজেই নির্মাণ করলেন পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র।

নিজের প্রথম চলচ্চিত্র নিয়ে এ পরিচালক বলেন, আমাদের স্বপ্নের ছবি ‘কাঠবিড়ালী’। এতে যারা কাজ করেছেন সবাই নিজের ছবি মনে করে কাজ করেছেন। ছবিটিতে সবাই সবার সেরাটা দেয়ার চেষ্টা করেছেন। এখন নিয়ে আসছি দর্শকদের সামনে। তাদের ভালো লাগলেই আমাদের পরিশ্রম স্বার্থক হবে।’

ছবিটিতে আরও অভিনয় করেছেন সাইদ জামান শাওন, শাহরিয়ার ফেরদৌস সজিব, শিল্পী সরকার অপু, হিন্দোল রায় এ কে আজাদ সেতু, তানজিনা রহমান সহ অনেকে। নিয়ামুল মুক্তার নিজস্ব প্রযোজনা সংস্থা ‘চিলেকোঠা ফিল্মস’ এর ব্যানারে নির্মিত ‘কাঠবিড়ালী’ এ বছরের মাঝামাঝি সময়ে মুক্তি পাবে বলে জানালেন পরিচালক নিয়ামুল মুক্তা ।

এমএবি/এমকেএইচ