ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৭

শিষ্যের কণ্ঠে গুরু এন্ড্রু কিশোরের গান

https://www.jagonews24.com/entertainment/news/527429
BYবিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক প্রকাশিত: ০৪:৪০ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৯

ছোটবেলায় এন্ড্রু কিশোরের গান শুনে গানের প্রেমে পড়েছিলেন মোমিন বিশ্বাস। প্রিয় শিল্পীর দেখাও পেয়েছিলেন। এমনকি এন্ড্রু কিশোরের সহযোগিতায় রাজশাহীতে ওস্তাদ কাজী মন্টুর কাছে গান শিখতেও শুরু করেন। সেই ওস্তাদের কাছে ১৪ বছর গানের তালিম নিয়েছেন মোমিন। এন্ড্রু কিশোরও তার গানের গুরু। সংগীত ভুবনে পথ চলতে সব সময় নানা পরামর্শ নেন তার কাছে।

এন্ড্রু কিশোরের সুপারহিট একটি গান হলো ‘আমার বাবার মুখে প্রথম যেদিন শুনেছিলাম গান’। খবর হলো, এই গানটি নতুন করে কণ্ঠে তুলেছেন মোমিন বিশ্বাস। গুরুকে উৎসর্গ করেই ইউটিউবে প্রকাশ করেছেন গানটি।

মোমিন বিশ্বাস বলেন, ‘দাদার গাওয়া গানগুলো শুনতে সহজ মনে হলেও প্রতিটি গানই অনেক কঠিন! আমার সৌভাগ্য দাদার গাওয়া গানগুলো তার কাছেই শেখার সুযোগ হয়েছে। এ গানটি কালজয়ী একটি গান এত বছর ধরে মানুষের অন্তরে জায়গা করে নিয়েছে। আমি চেষ্টা করেছি ঠিকমতো গাইতে। আশা করি শ্রোতাদের ভালো লাগবে।’

মোমিন বিশ্বাস বলেন, “মাস দুয়েক আগে একদিন দাদাকে বললাম ‘আমার বাবার মুখে’ গানটা নতুন করে গাইতে চাই। উনি তখন অনুমতি দিয়ে আমাকে গানটি নতুন করে আবার একটু দেখিয়ে দিলেন। তারপর গানটি গেয়েছি। নতুন একটি ইউটিউব চ্যানেলে প্রকাশ করেছি গানটি। দাদার গান প্রকাশের মাধ্যমেই যাত্রা শুরু করলো চ্যানেলটি।”

‘আমার বাবার মুখে’ গানটির গীতিকার ও সুরকার ছিলেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। ‘নয়নের আলো’ সিনেমার জন্য গানটি গেয়েছিলেন এন্ড্রু কিশোর। সিনেমা মুক্তির পর গানটি সুপারহিট হয়। এখনো মানুষের মুখে মুখে ফেরে এই গান।

গত ৯ সেপ্টেম্বর থেকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এন্ড্রু কিশোর। দেশ থেকে সব সময় তার খোঁজ-খবর রাখছেন মোমিন বিশ্বাস। প্রিয় এই শিল্পীর সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

গত বৈশাখে আলাউদ্দিন আলীর সুরে ‘মেলায় যাই’ শিরোনামের একটি গান প্রকাশ করেছিলেন মোমিন বিশ্বাস। এরই মধ্যে বেশকিছু নতুন গানের কাজ শেষ করেছেন। শিগগিরই ধারাবাহিক ভাবে প্রকাশ পাবে গানগুলো।

এমএবি/এলএ/এমএস