ঢাকা, রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৭
BY  বিনোদন ডেস্ক ১৫ মে ২০১৯, ১৬:২২ | অনলাইন সংস্করণ
এটিএম শামসুজ্জামান। ফাইল ছবি বরেণ্য অভিনেতা এ টি এম শামসুজ্জামান সেরে উঠছেন। তার শারীরিক অবস্থার আগের চেয়ে অনেকটাই উন্নতি হয়েছে। তিনি এখন রাজধানীর আজগর আলী হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন। আইসিইউতে তিনি অনেকক্ষণ কেঁদেছেন।

এ তথ্য জানিয়েছেন এ টি এম শামসুজ্জামানের স্ত্রী রুনি জামান। তিনি জানান, শামসুজ্জামানকে হাসপাতালে দেখতে স্বজনরা আসছেন। বরেণ্য অভিনেতা সৈয়দ হাসান ইমামও বেশ কয়েকবার দেখতে এসেছিলেন। এই কথা জেনে তিনি (এটিএম) অনেক কেঁদেছেন।

এদিকে, এ টি এম শামসুজ্জামানের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ১০ লাখ টাকা অনুদান দেয়া হয়েছে। গত সোমবার সকাল ৮টায় রাজধানীর পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে এ টি এম শামসুজ্জামানের মেয়ে কোয়েলের হাতে অনুদানের চেক তুলে দেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

সে সময় উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্তলাল সেন, সংগীতশিল্পী রফিকুল ইসলাম প্রমুখ।

দুই সপ্তাহেরও বেশি সময় হাসপাতালে চিকিৎসাধীন এটিএম শামসুজ্জামান। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় গত শনিবার তার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়েছে।

গুণী এ অভিনেতা ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেতা, পরিচালক, কাহিনীকার, চিত্রনাট্যকার ও গল্পকার।

অভিনয়ের জন্য পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক পেয়েছেন।