ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৭
BY  হাসান সাইদুল ১২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ
জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। ঈদুল ফিতর উপলক্ষে দু’ডজনের মতো নাটকে অভিনয় করেছেন। তবে সবগুলো নাটক এবার প্রচার হচ্ছে না। এর কারণ বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি* যুগান্তর: ঈদের ছুটিতে কী করলেন?

** চঞ্চল: ঈদের আগে দীর্ঘ এক দশক পর কলকাতায় গিয়েছিলাম একটি সম্মাননা আনতে। সেখান থেকে ৫ জুন দেশে ফিরেছি। ছুটির সময়গুলো পরিবারের জন্য বরাদ্দ থাকে। ভালো ভালোই দিন কাটছে।

* যুগান্তর: শুটিং শুরু করবেন কবে থেকে?

** চঞ্চল: আজ থেকে সাগর জাহান পরিচালিত প্রচার চলতি ‘সোনার খাঁচা’ নামে একটি ধারাবাহিক নাটকের শুটিং শুরু করব। নতুন কয়েকটি নাটকের কাজও হাতে আছে। এগুলোর কাজ শিগগিরই শুরু করব।

* যুগান্তর: এবারের ঈদের নাটক কেমন দেখলেন?

** চঞ্চল: অনেক নাটক নির্দিষ্ট সময়ে দেখার সুযোগ হয়নি। তবে ইউটিউবে এখন দেখছি। আগামীতেও দেখব। যেগুলো দেখেছি সেগুলোতে এবার সবারই চেষ্টা ছিল ভালো করার। আগামীতে আরও ভালো করতে সবার যত্নবান হতে হবে, এটাই বলব।

* যুগান্তর: ঈদুল ফিতরের নাটকে এবার বিশ্বকাপ ক্রিকেটের প্রভাব কেমন পড়েছে বলে মনে করেন?

** চঞ্চল: প্রভাব তো পড়েছেই। ঈদ উপলক্ষে আমি ধারাবাহিক ও খণ্ড নাটক মিলিয়ে প্রায় ২৩টি নাটকে অভিনয় করেছি। এর মধ্যে হয়তো পাঁচ-ছয়টি নাটক এবারের ঈদে প্রচার হয়েছে। বাকিগুলো ঈদুল আজহায় প্রচার করা হবে বলে শুনেছি। এর মূল কারণ ক্রিকেট বিশ্বকাপ বলা চলে। সবাই এখন ক্রিকেট নিয়ে ব্যস্ত রয়েছেন। তাই হয়তো নির্মাতাদের এ উদ্যোগ।

* যুগান্তর: ওয়েব সিরিজে কাজ করার কথা ছিল। অগ্রগতি কতদূর?

** চঞ্চল: ‘নীল দরজার’ পর নতুন কোনো ওয়েব সিরিজে কাজ করিনি। তবে সামনে ভালো গল্প ও দক্ষ নির্মাতা পেলে অবশ্যই কাজ করব।

* যুগান্তর: একটি গানের অ্যালবাম প্রকাশ করার কথা ছিল...

** চঞ্চল: হ্যাঁ, এরই মধ্যে কয়েকটি গানে কণ্ঠ দিয়েছি। আসলে গান তো সোজা বিষয় নয়। ভেবে-চিন্তে, ধীরে-সুস্থে কাজ করতে হয়। আমি তাই করছি। সবগুলো গান রেকর্ড করে চলতি বছরই অ্যালবাম প্রকাশ করতে পারি।

* যুগান্তর: ‘দেবী’র পর নতুন কোনো ছবিতে দেখা যায়নি আপনাকে...

** চঞ্চল: এখন পর্যন্ত নতুন কোনো ছবিতে অভিনয় করার খবর নেই। আমি বরাবরই গল্প ও নির্মাতা বিচার করে কাজ করি। শুধু অভিনয় করার জন্য অভিনয় করব এমন নয়। ভালো গল্পের যে ছবিগুলোতে অতীতে অভিনয় করেছি সেগুলোর চেয়ে ভালো কিংবা সমমান গল্প ও চরিত্রে অভিনয় করব আর এ জন্যই অপেক্ষা করছি।