ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫
BYমাজহার বাবু
১১ জুন ২০১৮, ১৯:০৪

একটা সময় ছিল, যখন ঈদ মানেই শাকিব-অপুর একাধিক ছবি। তবে পারিবারিক কারণে তাঁদের মধ্যে দূরত্ব বাড়ায় এখন আর তাঁরা ক্যামেরার সামনে একসঙ্গে দাঁড়াচ্ছেন না। এরই মধ্যে তাঁদের অভিনীত শেষ ছবিটি মুক্তির অপেক্ষায়। আসছে ঈদে মুক্তি পাচ্ছে ‘পাংকু জামাই’।

এই ছবির মাধ্যমে আবারও দর্শক তাঁদের রসায়ন দেখতে পাবেন বড় পর্দায়। আবদুল মান্নান পরিচালিত এই ছবি প্রযোজনা করছেন মোজাম্মেল সরকার।

গতকাল দিবাগত রাতে লাইভ টেকনোলজিসের ইউটিউব চ্যানেল আনলিমিটেড অডিও ভিডিওইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে পাংকু জামাই ছবির গান ‘আলতা দুধে’। গানটিতে কণ্ঠ দিয়েছেন এন্ড্রু কিশোর ও কনকচাঁপা।

গানটি নিয়ে পরিচালক আবদুল মান্নান বলেন, ‘এই গানটি আমরা শুটিং করেছি কক্সবাজারে সমুদ্রসৈকতে। ছবির গল্পের প্রযোজনে এমন সুন্দর কথার একটি গানের প্রয়োজন ছিল। আমাদের ছবির গল্পের সঙ্গে মিলিয়ে গানটি করার চেষ্টা করেছি।’

পরিচালক মান্নান আরো বলেন, ‘আসলে একটা সময় ছিল, গল্পের সময় নায়ক-নায়িকারা যে পোশাক পরত, সে পোশাক পরেই ছবির গানে অভিনয় করত। তবে সময়ের সঙ্গে অনেক কিছুই বদলেছে। তারপরও সিনেমার গান করার সময় মাথায় রাখতে হয় কোন চরিত্র গান করছে, গল্পের কোন পর্যায়ে গানটি হচ্ছে।’

২০১৬ সালে ছবির শুটিং চলাকালে হঠাৎই ‘নিখোঁজ’ হন অপু বিশ্বাস। তার পর বন্ধ হয়ে যায় ‘পাংকু জামাই’ ছবির কাজ। দেড় বছর পর আবার তিনি ফিরে আসেন ছেলে জয়কে নিয়ে। অবশ্য পরে ‘পাংকু জামাই’ ছবির শুটিং শেষ করে দেন তিনি। এই ছবিতে শাকিব খান, অপু বিশ্বাস ছাড়াও অভিনয় করেছিলেন পুষ্পিতা পপি, এ টি এম শামসুজ্জামান।