ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৭

ফেসবুক-গুগলের জন্যই যিনি বলিউড তারকা

https://www.ntvbd.com/entertainment/237945/ফেসবুক-গুগলের-জন্যই-যিনি-বলিউড-তারকা
BYঅনলাইন ডেস্ক
১২ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:১২

বলিউড অভিনেতা কার্তিক আরিয়ান। ছবি : সংগৃহীত ২০১১ সালে লুভ লঞ্জনের ‘পেয়ার কা পঞ্চনামা’ দিয়ে বলিউডে অভিষেক হয় কার্তিক আরিয়ানের। তারকাসন্তান নন। এ পর্যন্ত এসেছেন যোগ্যতা ও লড়াই করেই। আর এখন তিনি ভারতের ‘জাতীয় ক্রাশ’, বিশেষ করে বলিউড রাজকন্যা সারা আলি খানের ডেটিং তালিকায় নাম ওঠার পর।

আকর্ষণীয় চেহারা আর অভিনয়দক্ষতার কারণেই ‘সোনু কে টিটু কি সুইটি’ তারকা কার্তিক জয় করেছেন অসংখ্য তরুণীর মন। এই যাত্রা সংগ্রামের, নিজেই জানালেন এ অভিনেতা।

সম্প্রতি নির্মাতা-প্রযোজক করণ জোহরের জনপ্রিয় চ্যাট শো ‘কফি উইথ করণ’-এর ষষ্ঠ মৌসুমের একটি পর্বে হাজির হয়েছিলেন কার্তিক আরিয়ান। সঙ্গে ছিলেন তাঁর ‘লুকা চুপি’ সহ-অভিনেত্রী কৃতি শ্যানন। সেখানেই কার্তিক বলেন, বলিউডে আসার জন্য তাঁকে কঠোর পরিশ্রম করতে হয়েছে। আর অভিনয়ের স্বপ্নের কারণে কখনো লেখাপড়ার ওপর পূর্ণ মনোযোগ দিতে পারেননি।

মুম্বাইয়ের একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন কার্তিক। কিন্তু পরে ছেড়ে দেন। কারণ, বলিউডে অভিষেকের জন্য বিভিন্ন অডিশনে যোগ দিতেন তিনি। তবে অভিনেতা হওয়ার পেছনে তাঁকে সবচেয়ে বেশি সহায়তা করেছে সামাজিক যোগাযোগমাধ্যমগুলো।

‘আমি মনে করি, অভিনেতা হতে সোশ্যাল মিডিয়া অনেক সহায়তা করেছে আমাকে। অডিশনের খোঁজ নেওয়ার জন্য আমি ফেসবুক ও গুগলের ওপর নির্ভর করতাম। কারণ, কাউকেই আমি চিনি না, তো আমাকে এভাবেই খুঁজে নিতে হয়েছে,’ বলেন কার্তিক।

“সাধারণত ফেসবুক ও গুগলে ‘অভিনেতা প্রয়োজন’ জাতীয় বিষয়গুলো খুঁজতাম আর তারপর ইন্ডাস্ট্রির সঙ্গে ঘনিষ্ঠ হওয়ার জন্য নিউ বোম্বে থেকে বোম্বে যেতাম,” যোগ করেন কার্তিক।

এরপর ‘লুকা চুপি’ আভিনেতা জানান, ‘পেয়ার কা পঞ্চনামা টু’ মুক্তির পর তিনি প্রকৌশল নিয়ে পড়াশোনা শেষ করেছেন। আর এর কারণ হিসেবে কার্তিক বলেন, মা-বাবা চাইতেন ছেলে ‘পড়ালেখা জানা অভিনেতা’ হোক।

সংগ্রামের দিনগুলোর কথা স্মরণ করে ২৮ বছরের এই অভিনেতা বলেন, সে সময় দুই রুমের একটি বাসায় ১২ জনকে সঙ্গে নিয়ে থাকতেন। ‘যেন আমরা ছিলাম একটি সুখী পরিবার। একে অপরের জিনিস ব্যবহার করতাম,’ হেসে বলেন কার্তিক।

কার্তিক এখন ‘পতি পত্নী অর ওহ’ ছবির কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। এতে আরো রয়েছেন অনন্যা পান্ডে ও ভূমি পেড়নেকার।

কার্তিক আরিয়ানকে আগামীতে ‘লুকা চুপি’ সিনেমায় দেখা যাবে। লক্ষ্মণ উতেকার পরিচালিত এ ছবিতে তাঁর বিপরীতে রয়েছেন কৃতি শ্যানন। এতে টিভি সাংবাদিকের ভূমিকায় অভিনয় করেছেন কার্তিক। আগামী ১ মার্চ পর্দায় উঠবে ছবিটি।

সামাজিক মাধ্যমে বেশ জনপ্রিয় কার্তিক। ছবি ও ভিডিও শেয়ারের মাধ্যম ইনস্টাগ্রামে তাঁর অনুসরণকারীর সংখ্যা সাত মিলিয়নের বেশি। সূত্র : ইন্ডিয়া টুডে