ঢাকা, শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৭
BYঅনলাইন ডেস্ক
১৪ আগস্ট ২০১৯, ০০:০৮

ভারতের দক্ষিণী সুপারস্টার প্রভাস। ছবি : সংগৃহীত চলতি বছরে ভারতের বহুল আলোচিত সিনেমা ‘সাহো’ আগামী ৩০ আগস্ট মুক্তি পেতে চলেছে। এটিকে এ যাবৎকালে নির্মিত ভারতের অন্যতম বড় অ্যাকশন ছবি হিসেবে ভাবা হচ্ছে। সুজিত পরিচালিত এ স্পাই থ্রিলারে দক্ষিণী সুপারস্টার প্রভাস ও বলিউড তারকা শ্রদ্ধা কাপুর প্রধান চরিত্রে অভিনয় করেছেন।

সম্প্রতি সিনেমাটির ট্রেইলার প্রকাশ পায়। সিনেমাটি নির্মাণের ঘোষণা দেওয়ার সঙ্গে সঙ্গেই এর বিশাল বাজেট আলোচনায় চলে আসে। এবার মুক্তির আগে ‘সামান্য’ আয়ের খবর প্রকাশ পেল।

একটি বিনোদন পোর্টালের বরাত দিয়ে ইন্ডিয়া টুডে প্রতিবেদনে জানিয়েছে, এরই মধ্যে ‘সাহো’র স্যাটেলাইট স্বত্ব বিক্রি হয়েছে ৩২০ কোটি রুপিতে। সম্প্রতি ছবির অভিনেতা প্রভাস বলেছেন, ‘সাহো’র নির্মাণে খরচ হয়েছে ৩৫০ কোটি রুপি। খরচের অর্থ তো মুক্তির আগেই প্রায় উঠে গেছে!

প্রতিবেদনটি আরো জানিয়েছে, এখনো ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্মে স্বত্ব বিক্রি বাকি রয়েছে। সেখান থেকেও আয় আসবে ‘সাহো’র। যা হোক, নির্মাতাদের পক্ষ থেকে অবশ্য এ নিয়ে কোনো ঘোষণা আসেনি।

এর আগে গণমাধ্যমে উঠে এসেছিল, শুধু আবুধাবিতে ধারণকৃত অ্যাকশন দৃশ্যের জন্য ৮০ কোটি রুপি খরচ করেছেন নির্মাতারা।

‘সাহো’র ট্রেইলারে দুর্দান্ত সব অ্যাকশন সিকোয়েন্স নজর কাড়ছে সবার। সিনেমাটিতে স্টান্ট কোরিওগ্রাফির দায়িত্বে রয়েছেন কেনি বেটস, পেন ঝ্যাং, দীলিপ সুব্বারায়ন, স্টান্ট সিলভা, স্টিফান, বব ব্রাউন ও রাম-লক্ষ্মণের মতো জাঁদরেল অ্যাকশন কোরিওগ্রাফাররা।

ট্রেইলারে দেখা যায়, বড় একটি ডাকাত দলের মূল হোতা হলেন প্রভাস। অন্যদিকে, মুম্বাই ক্রাইম ব্রাঞ্চের এসিপি অমৃতা নাইয়ারের ভূমিকায় শ্রদ্ধা কাপুর। নীল নীতিন মুকেশ, মন্দিরা বেদি, জ্যাকি শ্রফ, চাঙ্কি পান্ডে, অরুণ বিজয় ও মহেশ মাঞ্জরেকারের দেখাও মিলেছে ট্রেইলারে। তবে দর্শক সবচেয়ে বেশি মজেছেন প্রভাস-শ্রদ্ধার অ্যাকশন ও রোমান্টিক দৃশ্যগুলোতে।