ঢাকা, রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৭
BYবিনোদন প্রতিবেদক, ঢাকা
২১ মার্চ ২০১৯, ২১:৩৪

পারিবারিকভাবে হয়ে গেল সংগীতশিল্পী ও উপস্থাপক পুতুলের বিয়ে। গতকাল বুধবার ঢাকার মোহাম্মদপুরের একটি কনভেনশন সেন্টারে পুতুলের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে পরিবার, আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধব ছাড়া উপস্থিত ছিলেন সংগীতশিল্পী সহকর্মী ও অভিনয় জগতের তারকারা। বিয়েতে পুতুল নিজেকে নিজেই একটি গান উপহার দেন। আর গানটির আনুষ্ঠানিক প্রকাশনা তিনি গতকাল রাতেই করেন। বিয়েতে এমন একটি ব্যতিক্রমী আয়োজন আগত অতিথিদের সবাইকে চমকে দেয়।

বিয়ের অনুষ্ঠানে প্রকাশিত হওয়া পুতুলের গাওয়া গানের শিরোনাম ‘সময়ের কাছে মিনতি’। গাওয়ার পাশাপাশি গানটির কথা ও সুর পুতুলের। বিয়ের অনুষ্ঠান গান প্রকাশের ধারণা পুতুল আগেই দিয়েছিলেন। তিনি বলেন, ‘সবাইকে কথা দিয়েছিলাম, বিশেষ দিন, মানে আমার বিয়ের দিনে নিজেকে নিজে উপহার দেব। এই উপহার হিসেবে নিজের কথা ও সুরে একটি গান প্রকাশের সিদ্ধান্ত নিই। সেভাবে কাজটি করি। এটা আমার নিজেকেই নিজের উপহার। গানটি সবাই শুনবেন, উপভোগ করবেন—আশা করি ভালো লাগবে।’

পুতুলের বর ইসলাম নুরুল কানাডায় সরকারি চাকুরে। ওয়েডিং ফটোগ্রাফির একটি এজেন্সি আছে তাঁর। কানাডাপ্রবাসী ইসলাম নুরুলের সঙ্গে কীভাবে পরিচয়? পুতুল বলেন, ‘আট মাস আগে বিয়ের প্রস্তাব আসে। পুরো ব্যাপারটি পারিবারিকভাবে এগিয়েছে। সপ্তাহখানেক আগে আমাদের দুজনের দেখা হলো। নতুন জীবনের শুরুতে সবার কাছে দোয়া চাই।’

গানের পাশাপাশি ‘ক্লোজআপ ওয়ান তারকা’ পুতুল লেখালেখি করেন। এবার বাংলা একাডেমি আয়োজিত অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে নতুন প্রজন্মের এই গায়িকার উপন্যাস ‘জোসনা রাতে বনে যেভাবে আমাদের যাওয়া হয়ে উঠে না’। বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে তিনি সংগীতে স্নাতকোত্তর করেছেন।

পুতুলের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানে গান, নাচ ও অভিনয় জগতের অনেককেই উপস্থিত ছিলেন। আগের দিন একই ভেন্যুতে গায়েহলুদ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ প্রতিযোগিতার দ্বিতীয় আসরে সেরা দশের অন্যতম প্রতিযোগী ছিলেন পুতুল। নিজেকে শুধু গান গাওয়ার মধ্যে নয়, একসময় লেখালেখিতে ব্যস্ত করে তোলেন। গান লেখা, সুর করা ও সংগীত পরিচালক হিসেবেও দেখা গেছে তাঁকে। গানের অনুষ্ঠানের উপস্থাপক হয়েও দর্শকের সামনে এসেছেন পুতুল।