ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

মরণোত্তর চক্ষুদানে জনসচেতনতা সৃষ্টির তাগিদ

https://www.dhakatimes24.com/2019/11/02/140231/মরণোত্তর-চক্ষুদানে-জনসচেতনতা-সৃষ্টির-তাগিদ
BYনিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

‘রক্তের জাত নাই, দৃষ্টিতে মৃত্যু নাই’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান দিবস পালিত হয়েছে শনিবার। বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ‘এ ব্লক’ এর অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মৃত্যু পরবর্তী চক্ষুদান মানুষের অন্ধত্ব দূরীকরণে বিশেষ ভূমিকা পালন করবে এবং সুন্দর পৃথিবীকে দেখার সুযোগ সৃষ্টি হবে। মরণোত্তর চক্ষুদানে জনসচেতনেতা সৃষ্টি করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে বিএসএমএমইউয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া বলেন, স্বেচ্ছায় রক্তদান ও চক্ষুদান কার্যক্রমকে গতিশীল করতে চিকিৎসক সমাজকে আরও সচেষ্ট হতে হবে এবং প্রয়োজনীয় জনসচেতনেতা সৃষ্টি করতে হবে। তাহলেই এই কার্যক্রম অধিকমাত্রায় সফলতা পাবে।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান এবং সন্ধানীর উপদেষ্টা অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত এমপি, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব শেখ ইউসুফ হারুন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম।

(ঢাকাটাইমস/০২নভেম্বর/এএ/জেবি)

RTV Online